Home > খেলাধুলা > প্রথমবারের মতো শীর্ষে রোনালদো

প্রথমবারের মতো শীর্ষে রোনালদো

ক্রীড়া ডেস্ক : প্রথমবারের মতো সর্বোচ্চ পারিশ্রমিকের অ্যাথলেট হয়েছেন রিয়াল মাদ্রিদ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদো। ফোর্বস ম্যাগাজিন সর্বোচ্চ আয়ের অ্যাথলেট হিসেবে তার নাম ঘোষণা করেছে।

২০১৬ সালে ক্লাব ও দেশের হয়ে রোনালদোর অর্জনগুলো স্মরনীয় হয়ে থাকার মতো। মর্যাদার ইউরো চ্যাম্পিয়নশীপে প্রথমবারের মতো তার নেতৃত্বে শিরোপা জেতে পতুর্গাল। ক্লাব রিয়াল মাদ্রিদের হয়ে জেতেন চ্যাম্পিয়ন্স লিগে শিরোপা। বছর জুড়ে এমন দারুণ সব পারফরম্যান্সের জন্য জেতেন ব্যক্তিগত পারফরম্যান্সের সেরা পুরস্কার ব্যালন ডি’অর।

সাফল্য মোড়ানো বছরটিতে রোনালদোর আয় হয় সব মিলিয়ে ৮৮ মিলিয়ন ডলার। এর মধ্য দিয়ে বার্সা সুপারস্টার লিওনেল মেসি (৮১ মিলিয়ন ডলার) এবং এনবিএ বাস্কেটবল স্টার লি ব্রন জেমসকে (৭৭ মিলিয়ন ডলার) পেছনে ফেলেন তিনি।

এবারের দারুণ সাফল্যের মধ্য দিয়ে রোনালদো পিছনে ফেলেন আগে শীর্ষে থাকা বক্সার ফ্লয়েড মেওয়েদার এবং গলফার টাইগার উডসকে। কোনো ফুটবল অ্যাথলেটের শীর্ষে ওঠা এবারই প্রথম।

তবে মেওয়েদারের অবসর এবং উডস ইনজুরির কারণে খেলার বাইরে থাকায় শীর্ষে উঠার সুযোগ পান রোনালদো। ১২ মাসের আয়ের উপর এই র‌্যাঙ্কিং প্রকাশ করে ফোর্বস র‌্যাঙ্কিং।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ