Home > খেলাধুলা > নিজেকে নতুন উচ্চতায় নিয়ে গেলেন সাকিব

নিজেকে নতুন উচ্চতায় নিয়ে গেলেন সাকিব

৪ রানে ৩ উইকেট সাকিবের

প্রতিনিয়তই নিজেকে নতুন উচ্চতায় নিয়ে যাচ্ছেন সাকিব আল হাসান। গড়ছেন নতুন নতুন মাইলফলক। আগের দিনই দ্বিতীয় বাংলাদেশি হিসেবে সব ধরনের ক্রিকেটে ৯০০০ রানের মাইলফলক ছুঁয়েছেন। শনিবার আরো একটি নতুন কীর্তি গড়েছেন এই বাঁ-হাতি অলরাউন্ডার।

প্রথম বাংলাদেশি হিসেবে সাকিব সব ধরনের ক্রিকেটে মোট ৪৫০ উইকেট নিয়েছেন। ক্রাইস্টচার্চ টেস্টের দ্বিতীয় দিনে তিন উইকেট তুলে নিয়ে এই কীর্তি গড়েন বিশ্বের অন্যতম সেরা এই অললাউন্ডার। প্রথম বাংলাদেশি হলেও বিশ্ব ক্রিকেটের ৩৬তম বোলার হিসেবে এই রেকর্ড গড়েন তিনি। 

চলমান এই টেস্ট শুরুর আগে সাকিবের মোট উইকেট ছিল ৪৪৮টি। এদিনের তিন উইকেটে নিয়ে এখন তাঁর সংগ্রহ ৪৫১ উইকেট। টেস্টে ১৬৪, ওয়ানডেতে ২২০ ও টি-টোয়েন্টিতে তাঁর উইকেট সংখ্যা ৬৭টি।

গতকাল শুক্রবার ৫৯ রানের একটি ইনিংস খেলার সুবাদে সাকিব বাংলাদেশের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে সব ধরনের ক্রিকেটে মিলে ৯০০০ রানের মাইলফলক ছুঁয়েছেন। ম্যাচটি খেলতে নামার আগে তিন ঘরানার ক্রিকেটে তাঁর সংগ্রহ ছিল ৮৯৫৫ রান। এখন তাঁর মোট সংগ্রহ দাঁড়াল ৯০১৪ রান। ৪৬ টেস্ট, ১৬৬ ওয়ানডে ও ৫৭টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে তিনি এই রান করেন।

চলমান নিউজিল্যান্ড সফরের প্রথম টেস্টে দারুণ একটি ডাবল সেঞ্চুরি করেন সাকিব (২১৭ রান)। এই অসাধারণ ইনিংসটির সুবাদেই নতুন কীর্তি গড়ার পথে অনেকটাই এগিয়ে যান তিনি। এর ফলে টেস্ট ব্যাটসম্যানদের র‍্যাংকিংয়ে তাঁর ক্যারিয়ার-সেরা উন্নতি হয়েছে। আট ধাপ এগিয়ে তিনি এখন ২৩তম স্থানে।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ