Home > খেলাধুলা > সোহান-শান্তর টেস্ট অভিষেক

সোহান-শান্তর টেস্ট অভিষেক

ক্রীড়া প্রতিবেদক : আঙুলের চোটে দল থেকে ছিটকে পড়া মুশফিকুর রহিমের জায়গায় ক্রাইস্টচার্চে নুরুল হাসান সোহানের টেস্ট অভিষেক হচ্ছে, এটা জানাই ছিল। নিউজিল্যান্ডের বিপক্ষে আজ ভোরে শুরু সিরিজের দ্বিতীয় টেস্টে বাংলাদেশের ৮৪তম খেলোয়াড় হিসেবে টেস্ট ক্যাপ পেলেন এই উইকেটকিপার-ব্যাটসম্যান।

সোহানের সঙ্গে আজ টেস্ট অভিষেক হয়েছে নাজমুল হোসেন শান্তরও। বাঁহাতি এই ব্যাটসম্যান দলে এসেছেন পাঁজরের চোটে দল থেকে ছিটকে যাওয়া মুমিনুল হকের জায়গায়। টেস্ট তো বটেই, আজই আন্তর্জাতিক অভিষেক হলো ১৮ বছর বয়সি শান্তর।

সোহানের ওয়ানডে অভিষেক হয়েছিল চলতি সফরেই। প্রথম ওয়ানডেতে মুশফিক হ্যামস্ট্রিংয়ে চোট পাওয়ার পর দ্বিতীয় ওয়ানডে অভিষেক হয়েছিল তার। ২৩ বছর বয়সি ব্যাটসম্যান দুই ওয়ানডের পর তিনটি টি-টোয়েন্টি ম্যাচেও খেলেছেন। এবার তার সামনে বড় দৈর্ঘ্যের ক্রিকেটের চ্যালেঞ্জ।

বড় দৈর্ঘ্যের ক্রিকেটে সোহানের পারফরম্যান্স অবশ্য বেশ উজ্জ্বলই। ৪৯টি প্রথম শ্রেণির ম্যাচে পাঁচ সেঞ্চুরিতে ৪১.৮১ গড়ে তার রান ২ হাজার ৪২৫। জাতীয় ক্রিকেট লিগে নিজের সবশেষ ম্যাচটিতে করেছিলেন দারুণ এক অপরাজিত সেঞ্চুরি (১০৩*)। এসব পারফরম্যান্স এবার তিনি টেস্টেও টেনে নিতে পারেন কি না, সেটাই এখন দেখার।

অন্যদিকে শান্তর আন্তর্জাতিক ক্যারিয়ারের শুরুটা হলো একরকম রূপকথার গল্পের মতো। নবীন এই ব্যাটসম্যান বিসিবির ডেভেলপমেন্ট প্রোগ্রামের অধীনে দলের সঙ্গে নিউজিল্যান্ড গেছেন। ছিলেন অস্ট্রেলিয়ার অনুশীলন ক্যাম্পেও। তিন ফরম্যাটের কোনো স্কোয়াডেই ছিলেন না। ওয়েলিংটন টেস্টে মাঠে নেমেছিলেন বদলি ফিল্ডার হিসেবে। এবার তো স্বপ্নের টেস্ট অভিষেকই হয়ে গেল ১২টি প্রথম শ্রেণির ম্যাচে দুটি সেঞ্চুরি হাঁকানো রাজশাহীর এই ব্যাটসম্যানের।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ