Home > খেলাধুলা > বৃষ্টিবিঘ্নিত দিনে উজ্জ্বল তামিম, মুমিনুল

বৃষ্টিবিঘ্নিত দিনে উজ্জ্বল তামিম, মুমিনুল

ক্রীড়া ডেস্ক: ওয়েলিংটনে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে আজ স্বাগতিক নিউজিল্যান্ডের মুখোমুখি হয় বাংলাদেশ। টস হেরে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ডে চ্যালেঞ্জিং সবুজ উইকেটে ভালোই ব্যাটিং নৈপুণ্যে দেখিয়েছে বাংলাদেশ।

শুরুতে ব্যাট করতে নেমে দলীয় ১৬ রানের মাথায় ওপেনার ইমরুল কায়েসকে হারিয়ে কিছুটা ধাক্কা খায় বাংলাদেশ। তবে সেই ধাক্কা সামলে বাংলাদেশকে টানতে থাকেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। নিজের নির্ভরযোগ্য ব্যাটিংয়ে টেস্ট ক্যারিয়ারের ২০তম ফিফটি তুলে নেন তামিম।

বৃষ্টির কারণে ওয়েলিংটনে আজ শুরুতে দুইবার খেলা বন্ধ ছিল। ওয়েলিংটনে প্রথমবারের মতো দেড়শ’ছাড়ানোর পর মুশফিকুর রহিমের দলের সামনে এখন ভালো সংগ্রহের হাতছানি। বৃষ্টিবিঘ্নিত দিনে বালির বাধের মতো ভেঙ্গে না পড়ে প্রথম দিন শেষে ৩ উইকেট হারিয়ে ১৫৪ রান সংগ্রহ করেছে মুশফিকুর রহিমের দল।

দুইবার বৃষ্টির বাধা ও শেষটায় আলোকস্বল্পতার জন্য ৪০.২ ওভারের বেশি খেলা সম্ভব হয়নি। পরে মাঠের আম্পায়ার মারাইস এরাসমাস ও পল রেইফেল প্রথম দিনের খেলা সমাপ্তি ঘোষণা করেন। শুক্রবার ম্যাচের দ্বিতীয় দিন নির্ধারিত সময়ের আধ ঘণ্টা আগে খেলা শুরু হবে।

ওয়েলিংটনের বেসিন রিজার্ভে ব্যক্তিগত ৫৬ রানে ট্রেন্ট বোল্টের বলে এলবিডব্লিউর শিকার হয়ে সাজঘরে ফেরেন তামিম। তামিমের পর বাংলাদেশের হয়ে ব্যাট হাতে জবাব দিতে থাকেন মুমিনুল হক। দিন শেষে ৬৪ রানে অপরাজিত রয়েছেন ওয়ানডাউনে নামা মুমিনুল। এছাড়া বৃষ্টি ও আলো স্বল্পতার কারণে দিন শেষ হওয়ার আগে ব্যক্তিগত ২৬ রান করে ওয়াগনারের বল ওয়াটলিংয়ের হাতে ধরা পড়েন মিডলঅর্ডার ব্যাটসম্যান মাহমুদউল্লাহ। মুমিনুলের সঙ্গে অপরপ্রান্তে ৫ রান নিয়ে অপরাজিত থেকে দিন শেষ করেছেন দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

নিউজিল্যান্ডের হয়ে বল হাতে ট্রেন্ট বোল্ড, টিম সাউদি এবং নেইল ওয়াগনার একটি করে উইকেট নিয়েছেন।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ