Home > খেলাধুলা > নতুন জল্পনা, কে হচ্ছেন বাংলাদেশের উইকেটকিপার?

নতুন জল্পনা, কে হচ্ছেন বাংলাদেশের উইকেটকিপার?

স্পোর্টস ডেস্ক: টেস্ট ক্রিকেটে বাংলাদেশের উইকেটকিপার কে হচ্ছেন? টেস্ট নেতা মুশফিক দলে ফিরেছেন। অন্যদিকে সোহানও রয়েছেন টেস্ট দলে। এর আগে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ইনজুরির কারণে দল থেকে ছিটকে পড়েছিলেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক মুশফিকুর রহীম।

শঙ্কা ছিল তার টেস্ট খেলা নিয়ে। কিন্তু এরই মধ্যে তিনি ফিট হয়ে উঠেছেন। দলের একটি সূত্র থেকে জানা গেছে মুশফিক এখন ৮০ ভাগ ফিট আছেন। গতকাল তিনি নিউজিল্যান্ডে দলের অনুশীলনের সময় প্রধান কোচ চণ্ডিকা হাথুরুসিংহের সঙ্গে দীর্ঘক্ষণ কথা বলেছেন।

১২ই জানুয়ারি থেকে মাঠে গড়াবে সিরিজের প্রথম টেস্ট ম্যাচ। এখনও দু’টি টি-টোয়েন্টি

ম্যাচ বাকি থাকলেও এরই মধ্যে টিম ম্যানেজমেন্ট টেস্ট দল তৈরি করে ফেলেছেন। জানা গেছে, সব কিছু ঠিক থাকলে হয়তো টেস্টে অভিষেক হয়ে যেতে পারে পেসার তাসকিন আহমেদের। এছাড়াও মুশফিকুর রহীম ফিট হয়ে টেস্টে যদি ফিরেনও কিপিং গ্লাভস হয়তো থাকবে না তার হাতে। এরপর আগে তার পরিবর্তে লিটন দাসের হাতে উঠেছিল গ্লাভস।

কিন্তু লিটন ইনজুরি ও ফর্মের কারণে দল থেকে বাদ পড়ায় এখন কিপার বলতে দলের সঙ্গে আছেন নূরুল হাসান সোহান। তাই এবার টেস্টেও এই তরুণ উইকেটকিপার ব্যাটসম্যানের অভিষেকটা হতে পারে তা হ্যামট্রিংয়ের ইনজুরি থেকে ফিরে ব্যাট করতে পারলেও তাকে দীর্ঘক্ষণ কিপিং করিয়ে দল নতুন করে কোন ঝুঁকি নেবে না। দেশের হয়ে টি-টোয়েন্টি অভিষেকটা সোহানের আগেই হয়েছিল।

এবার বিদেশের মাটিতে মুশফিকের পরিবর্তে ওয়ানডে অভিষেকও হয়েছে। উইকেটের পিছনে সাবলীল ও চটপটে এই তরুণকে বলা হয় এখন দেশের সেরা উইকেট রক্ষক। শুধু বাকি ছিল ব্যাট হাতে প্রমাণের। ৮ ও ৭ নম্বরে পজিশনে ব্যাট করে দুই ওয়ানডেতে তার সংগ্রহ ৪৩.০০ গড়ে ৬৮ রান। এর মধ্যে তৃতীয় ম্যাচের ৪৪ রান ছিল প্রশংসীয়।

দেশের মাটিতে ৪৯টি প্রথম শ্রেণির ম্যাচে সোহানের পারফরমেন্স খারাপ নয়। ৫টি সেঞ্চুরি ও ১৩টি ফিফটি হাঁকিয়ে ৪১.৮১ গড়ে করেছেন ২৪২৫ রান।
তাই তাকে নিয়ে টেস্টে দল আশা করতেই পারে।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ