Home > খেলাধুলা > দ্বিশতক দিয়েই রেকর্ড গড়লেন আজহার

দ্বিশতক দিয়েই রেকর্ড গড়লেন আজহার

রেকর্ড গড়তে আজহার আলীর প্রয়োজন ছিল ১৫৯ রান। এই সংখ্যায় পৌঁছাতে পারলেই তিনি হয়ে যেতেন অস্ট্রেলিয়ায় পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ ইনিংসের মালিক। সেখানে অনায়াসেই পৌঁছেছেন ডানহাতি এই ব্যাটসম্যান। নিজের দুর্দান্ত ইনিংসটাকে নিয়ে গেছেন দ্বিশতক পর্যন্ত। মেলবোর্ন টেস্টে আজহারের দারুণ ব্যাটিংয়ে ভর করে প্রথম ইনিংসে পাকিস্তানও পেয়েছে ৪৪৩ রানের বড় সংগ্রহ।

অস্ট্রেলিয়ার মাটিতে পাকিস্তানি কোনো ব্যাটসম্যানের সর্বোচ্চ রানের ইনিংসটি এত দিন ছিল মাজিদ খানের। ১৯৭২ সালে মেলবোর্নেই মাজিদ করেছিলেন ১৫৮ রান। ৪৪ বছর পর সেই একই মাঠে মাজিদকে ছাড়িয়ে অনন্য উচ্চতায় উঠেছেন আজহার। প্রথম পাকিস্তানি ব্যাটসম্যান হিসেবে অস্ট্রেলিয়ার মাটিতে করেছেন দ্বিশতক।

মেলবোর্ন টেস্টের প্রথম ইনিংসে পাকিস্তানের পক্ষে প্রায় একাই লড়াই করেছেন আজহার। ৩৬৪ বলে ২০৫ রানের ইনিংস খেলে শেষপর্যন্ত অপরাজিতই ছিলেন এই ডানহাতি ওপেনার। পাকিস্তানের পক্ষে অর্ধশতকের ইনিংস খেলেছেন দুজন। আসাদ শফিক ও সোহেল খান। ছয় নম্বরে ব্যাট করতে নেমে শফিক করেছেন ৫০ রান। মাত্র ১২৫ রানেই চার উইকেট হারানোর পর আজহার আর শফিকের ব্যাটে ভর করেই ঘুরে দাঁড়িয়েছিল পাকিস্তান। পঞ্চম উইকেটে তাঁরা গড়েছিলেন ১১৫ রানের জুটি। আর ইনিংসের শেষপর্যায়ে ব্যাট করতে নেমে আলো ছড়িয়েছেন সোহেল খান। নয় নম্বরে নেমে তিনি খেলেছেন ৬৫ বলে ৬৫ রানের ওয়ানডেসুলভ ইনিংস। অষ্টম উইকেটে সোহেলের সঙ্গে জুটি বেঁধে আজহার যোগ করেছিলেন ১১৮ রান।

পাকিস্তানের করা ৪৪৩ রানের জবাবে ব্যাট করতে নেমে ভালো নৈপুণ্য দেখাচ্ছেন অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানরাও। ওয়াহাব রিয়াজের শিকার হয়ে সাজঘরে ফেরার আগে ওপেনার ডেভিড ওয়ার্নার খেলেছেন ১৪৪ রানের দুর্দান্ত ইনিংস। ছুঁয়ে ফেলেছেন টেস্টে ৫০০০ রানের মাইলফলক। ৮০ রান নিয়ে অপরাজিত আছেন উসমান খাজা। দুই উইকেট হারিয়ে অস্ট্রেলিয়ার স্কোরবোর্ডে জমা হয়েছে ২৫৭ রান।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ