Home > খেলাধুলা > তুরানের হ্যাটট্রিকে পথে ফিরল বার্সেলোনা

তুরানের হ্যাটট্রিকে পথে ফিরল বার্সেলোনা

তুরানই অন্ধকারে হাঁটতে থাকা বার্সেলোনাকে ফেরালেন আলোর পথে। তার হ্যাটট্রিকেই যে বরুশিয়া মনশেনগ্ল্যাডবাখের বিপক্ষে বার্সা পেয়েছে ৪-০ গোলের বড় জয়। একবার লক্ষ্যভেদ করেছেন লিওনেল মেসিও।

আরদা তুরানকে নিয়ে একটা প্রতিবেদন ছেপেছিল সোমবার মাদ্রিদ ভিত্তিক ক্রীড়া দৈনিক ‘মার্কা’। প্রতিবেদনের বিষয়বস্তু ছিল এমন, ‘এল ক্লাসিকোতে ড্রয়ের পর তুরানের লেট নাইট পার্টি’। ঘরের মাঠে রিয়াল মাদ্রিদের বিপক্ষে শেষ মুহূর্তের গোলে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ায় বার্সেলোনার সবাই যেখানে হতাশ, সেখানে কিনা টারকিশ তারকার আনন্দে মেতে থাকা! স্প্যানিশ দৈনিকটি তুরানের কঠিন শাস্তির ইঙ্গিতও দিয়েছিল প্রতিবেদনটিতে। অথচ সেই তুরানই অন্ধকারে হাঁটতে থাকা বার্সেলোনাকে ফেরালেন আলোর পথে। তার হ্যাটট্রিকেই যে বরুশিয়া মনশেনগ্ল্যাডবাখের বিপক্ষে বার্সা পেয়েছে ৪-০ গোলের বড় জয়। একবার লক্ষ্যভেদ করেছেন লিওনেল মেসিও।

ড্রয়ের বৃত্তে বন্দি হয়েছিল স্প্যানিশ চ্যাম্পিয়নরা। লা লিগায় টানা তিন ম্যাচ ড্র করার পর মনশেনগ্ল্যাডবাখের বিপক্ষে নেমেছিল নিয়মরক্ষার ম্যাচে। কারণ ন্যু ক্যাম্পের এই ম্যাচের আগেই কাতালানরা গ্র“প চ্যাম্পিয়ন হয়ে নিশ্চিত করে রেখেছিল চ্যাম্পিয়নস লিগের নকআউট পর্ব। শেষটাও করল চ্যাম্পিয়নদের মতো করেই।

জার্মান ক্লাবটিকে নিয়ে আক্ষরিক অর্থেই খেলেছে বার্সেলোনা। এগিয়ে যেতেও সময় লাগেনি খুব একটা। ১৬তম মিনিটে স্বাগতিকদের এগিয়ে নেন মেসি। তুরানের পাস বক্সের ভেতর থেকে লক্ষ্যভেদ করেন আর্জেন্টাইন অধিনায়ক। দ্বিতীয়ার্ধে এই তুরানের জাদুতেই বড় জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা। ৫০ মিনিটে স্কোরশিটে নাম তোলা টারকিশ তারকা মিনিট তিনের পর দ্বিতীয়বার জাল খুঁজে পান আলেক্স ভিদালের ক্রস থেকে। আর ৬৭ মিনিটে পাকো আলকাসেরের পাস থেকে বল জালে জড়িয়ে পূরণ করেন হ্যাটট্রিক।

‘সি’ গ্র“প থেকে আগেই রানার্সআপ হয়ে নকআউট পর্ব নিশ্চিত করা ম্যানচেস্টার সিটি অবশ্য ঘরের মাঠেও পারেনি জিততে। সেল্টিকের সঙ্গে ড্র করেছে তারা ১-১ গোলে। প্রথমার্ধের আট মিনিটের ঝড়ে দুই পক্ষই পায় গোল। বাকি সময়ে অবশ্য পায়নি গোলের দেখা। ম্যাচ ঘড়ির চতুর্থ মিনিটে এগিয়ে গিয়েছিল সেল্টিক। দুর্দান্ত এক গোলে স্কটিশ ক্লাবটিকে লিড এনে দেন প্যাট্রিক রবার্টস। যদিও মিনিট চারেক পর দেখার মতো এক গোল করে সিটিজেনদের সমতায় ফেরান কেলেচি ইহেয়ানাচো।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ