Home > খেলাধুলা > চ্যাম্পিয়ন আর্সেনাল, রানার্সআপ পিএসজি

চ্যাম্পিয়ন আর্সেনাল, রানার্সআপ পিএসজি

বাসেলের মাঠ থেকে আর্সেনাল ফিরেছে ৪-১ গোলের জয় নিয়ে। তাতে ‘এ’ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলো নিশ্চিত করেছে ইংলিশ ক্লাবটি। অন্যদিকে লুডোগোরেটসের সঙ্গে ২-২ গোলে ড্র করে রানার্সআপ হয়ে নকআউট পর্বে নাম লিখিয়েছে পিএসজি।

লড়াইটা জমে ছিল খুব। চ্যাম্পিয়ন হয়ে কোন দল নকআউট পর্ব নিশ্চিত করে, সেটাই ছিল দেখার। মঙ্গলবার সেই লড়াইয়ে জয় হলো আর্সেনালের। লুকাস পেরেসের হ্যাটট্রিকে এফসি বাসেলের মাঠ থেকে গানাররা ফিরেছে ৪-১ গোলের জয় নিয়ে। তাতে ‘এ’ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলো নিশ্চিত করেছে ইংলিশ ক্লাবটি। অন্যদিকে নিজের পায়ে নিজেই কুড়াল মেরেছে পিএসজি! ঘরের মাঠেই যে কোনও রকমে ২-২ গোলে ড্র করেছে লুডোগোরেটসের সঙ্গে।

বাসেলের মাঠে আর্সোনাল এগিয়ে যায় অষ্টম মিনিটে, যখন প্রথমবার জাল খুঁজে পান পেরেস। স্প্যানিশ এই ফরোয়ার্ড ১৬ মিনিটে ব্যবধান দ্বিগুণ করার পর হ্যাটট্রিক পূরণ করেন ৪৭ মিনিটে। এর পর ৫৩ মিনিটে গানারদের ৪-০ ব্যবধানে এগিয়ে নেন আলেক্স ইয়োবি। তাই ৭৮ মিনিটে সেইদু দাম্বিয়ার গোলটা কেবল হাহাকারই বাড়িয়েছে স্বাগতিকদের।
পার্ক দে প্রিন্সেসে লুডোগোরেটসের দাপটে পিএসজি পিছিয়ে পড়ে শুরুতেই। ১৫ মিনিটে সফরকারীদের এগিয়ে নেন ভিরজিল মিসদিয়ান। ৬১ মিনিটে এদিনসন কাভানি ফরাসি চ্যাম্পিয়নদের সমতায় ফেরালেও মিনিট আটেক পর বুলগেরিয়ান ক্লাবটি আবার লিড নেয় ওয়ান্ডারসন জাল খুঁজে পেলে। হারতে বসা ম্যাচটি থেকে পিএসজিকে ১ পয়েন্ট এনে দিয়েছেন আনহেল দি মারিয়া ইনজুরি টাইমের দ্বিতীয় মিনিটে লক্ষ্যভেদ করে।

‘ডি’ গ্রুপ থেকে আগেই নিশ্চিত হয়েছিল চ্যাম্পিয়ন-রানার্সআপ। অ্যাতলেতিকো মাদ্রিদ-বায়ার্ন মিউনিখের ম্যাচটা তাই হারিয়েছিল রং। যদিও আলিয়েঞ্জ অ্যারেনার লড়াইয়ে চ্যাম্পিয়ন হয়ে পরের রাউন্ডে যাওয়া অ্যাতলেতিকো হার মেনেছে ১-০ গোলে। ২৮ মিনিটে বায়ার্নের জয়সূচক গোলটি করেন রবার্ত লেভানদোস্কি।
‘বি’ গ্রুপের দুই দল নিশ্চিত হয়েছে অবশ্য একেবারে শেষ রাউন্ডের ম্যাচে এসে। যেখানে নকআউট পর্বে চ্যাম্পিয়ন হয়ে পা রাখছে নাপোলি, আর রানার্সআপ হয়ে তাদের সঙ্গী হয়েছে বেনফিকা। ঘরের মাঠে বেনফিকা ২-১ গোলে নাপোলির বিপক্ষে হারলেও পরের রাউন্ডের টিকিট পেয়েছে বেসিকতাসের ‘কল্যাণে’। টারকিশ এই ক্লাবটি ডিনামো কিয়েভের মাঠ থেকে ৬-০ গোলে বিধ্বস্ত হওয়ায় হেরেও বেনফিকা চ্যাম্পিয়নস লিগের নকআউট পর্বে। গোল ডটকম

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ