Home > খেলাধুলা > ১২৮ রানে লিড নিয়ে দিনশেষ করলো টাইগাররা

১২৮ রানে লিড নিয়ে দিনশেষ করলো টাইগাররা

দিনশেষে ১২৮ রানে লিড নিলো বাংলাদেশ ।

ঢাকা টেস্টে প্রথম ইনিংসের পর আজ দ্বিতীয় ইনিংসেও ব্যাট হাতে ঝড়ের আভাস দিয়েছিলেন বাংলাদেশি ওপেনার তামিম ইকবাল।

তবে দূর্দান্ত সূচনার পর অভিষিক্ত ইংলিশ বোলার জাফর আনসারির শিকার হয়ে মাঠ ছাড়তে হয়েছে তামিমকে(৪০)। এরপর দলের রানের সঙ্গে মাত্র ১ রান যুক্ত হওয়ার পর প্যাভলিয়নের পথ ধরেন গত ম্যাচে দারুণ ব্যাটিং উপহার দেওয়ার মুমিনুল হক(১)।

দলীয় ৬৬ রানে দুই উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে যায় বাংলাদেশ। তবে শেষ বিকেলের আলোতে দলকে সেই চাপ থেকে মুক্ত করেন আরেক ওপেনার ইমরুল কায়েস ও মাহমুদউল্লাহ। দারুণ বোঝাপড়ায় তারা দলকে নির্ভরযোগ্য অবস্থানে নিয়ে যাওয়ার চেষ্টা করেন তারা।

তবে দ্বিতীয় দিনের শেষ বলে বাংলাদেশকে আবারও হতাশ ডুবালেন মাহমুদউল্লাহ। জাফর আনসারীর ওভারের শেষ বলে মাহমুদউল্লাহ বোল্ড হওয়ায় ইমরুল-মাহমুদউল্লাহর ৮৬ রানের জুটিতে ছেদ পড়ে। সেই সঙ্গে শেষ হয় দিনের খেলাও।

দ্বিতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেট হারিয়ে ১৫২ রান। ৫৯ রানে অপরাজিত রয়েছেন ইমরুল কায়েস। আর ৪৭ রানে ফিরেন গেছেন মাহমুদউল্লাহ। এর আগে আউট হয়ে ফিরে গেছেন মুমিনুল হক (১), তামিম ইকবাল (৪০)।

২৪ রানে পিছিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট নেমে শুরুটা ভালোই করেন তামিম ইকবাল ও ইমরুল কায়েস। প্রথম ১০ ওভার থেকে দুজন তোলেন ৫৬ রান। ১৩তম ওভারে তামিমকে ফিরিয়ে ৬৫ রানের জুটি ভাঙেন অভিষিক্ত জাফর আনসারি। তার বলে লেগ স্লিপে ক্যাচ দিয়ে ফিরে যান তামিম (৪৭ বলে ৪০)।

তামিমের বিদায়ের পর প্রথম ইনিংসে ফিফটি করা মুমিনুল হক ফেরেন মুখোমুখি হওয়া দ্বিতীয় বলেই। বেন স্টোকসের বলে স্লিপে সহজ ক্যাচ দেন এই বাঁহাতি ব্যাটসম্যান (১)। বাংলাদেশের স্কোর তখন ২ উইকেটে ৬৬।

এর আগে প্রথম ইনিংসে বাংলাদেশের ২২০ রানের জবাবে ২৪৪ রানে অলআউট হয় ইংল্যান্ড। ফলে ইংল্যান্ড লিড পায় ২৪ রানের।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ প্রথম ইনিংস: ৬৩.৫ ওভারে ২২০ (তামিম ১০৪, মুমিনুল ৬৬, মাহমুদউল্লাহ ১৩, সাকিব ১০; মঈন ৫/৫৭, ওকস ৩/৩০, স্টোকস ২/১৩ )।

ইংল্যান্ড প্রথম ইনিংস: ৮১.৩ ওভারে ২৪৪ (রুট ৫৬, ওকস ৪৬, রশিদ ৪৪*; মিরাজ ৬/৮২, তাইজুল ৩/৬৫, সাকিব ১/৪১)।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ