Home > খেলাধুলা > একটাই দল সেটা হল বাংলাদেশ বললেন মুশফিকুর রহিম

একটাই দল সেটা হল বাংলাদেশ বললেন মুশফিকুর রহিম

নিউজ ডেক্স : সব সময়ই বাংলাদেশের কাছে প্রিয় ওয়ানডে ফরম্যাটটা । গত দুই বছরে যা আরো প্রিয় হয়ে উঠেছে। এই ফরম্যাট দিয়েই গত বছর বিশ্ব শাসন করেছে মাশরাফি বিন মুর্তজার দল। কিন্তু ফরম্যাট যখন টেস্ট, তখন লড়াই করা নিয়েও ওঠে প্রশ্ন। ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের আগেও চারদিকে তেমন আলোচনা।

সাদা পোশাকে ইংল্যান্ডের সাথে লড়াই করতে পারবে তো বাংলাদেশ? তবে প্রশ্নটা এখানেই আটকে থাকছে না। টেস্ট শুরুর আগে টেনে আনা হচ্ছে বাংলাদেশের ওয়ানডে সাফল্যও। টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিমকে মনে করিয়ে দেয়া হচ্ছে সেই সাফল্যের কথা। তবে কি ওয়ানডে সাফল্য চাপ হিসেবে কাজ করবে টেস্ট দলের জন্য?

মুশফিক অবশ্য একমত হননি। টেস্ট অধিনায়কের কাছে ওয়ানডে বা টেস্ট দল বলে কিছু নেই। তাই দুই ফরম্যাটকে আলাদা করেও দেখছেন না তিনি, ওয়ানডে বা টেস্ট নয়। দল কিন্তু একটাই, বাংলাদেশ। দেশ একটাই। এটা আলাদা করে দেখার কিছু নেই। অবশ্যই এটা ভাবনার যে টেস্ট ক্রিকেট আমরা সেভাবে ভালোভাবে খেলতে পারছি না।

তবে টেস্টে যে বাংলাদেশের উন্নতি হচ্ছে সেটাও মনে করিয়ে দিচ্ছেন মুশফিক, আপনি যদি দেখেন টেস্টেও আমরা গত বছর খুব ভালো খেলেছি। গত ১৪-১৫ বছরের চেয়ে গত এক বছরে ভালো খেলেছি। দক্ষিণ আফ্রিকার মত দলকে আমরা অলেআউট করেছি, লিড নিয়েছি। সেটাই বলব যে অনেক প্লাস পয়েন্ট আছে।

যদিও এই ফরম্যাটে এখনো অনেক কাজ করার আছে বলে মনে করেন বাংলাদেশ অধিনায়ক, এখনও অনেক কাজ করার বাকি আছে। টেস্টে তো হুট করে চাইলেই পারা যায় না। বারবারই বলি, যতো বেশি আমরা টেস্ট খেলব, ততো বেশি উন্নতি হবে। ক্রিকেটাররা অভিজ্ঞ হবে। বুঝবে যে এই কন্ডিশনে কিভাবে বল করতে হয়, একজন ব্যাটসম্যানকে সেটআপ করে কিভাবে আউট করতে হয়।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ