Home > খেলাধুলা > আর্জেন্টিনাকে জিততে দেয়নি প্যারাগুয়ে

আর্জেন্টিনাকে জিততে দেয়নি প্যারাগুয়ে

দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে শুক্রবার ভোরে প্যারাগুয়ের মুখোমুখি হয় আর্জেন্টিনা। তবে ঘরের মাঠ আসুনকিয়নে মেসি-ডি মারিয়াদের জিততে দেয়নি প্যারাগুয়ে। গোলশূন্য ড্রয়ে পয়েন্ট ভাগাভাগি করেছে।

যদিও ম্যাচের ৭০ শতাংশ বলের দখল ছিল আর্জেন্টিনার কাছে। অন টার্গেটে ১৪টি শটও নিয়েছিল তারা। তার মধ্যে ৮টি ছিল গোলমুখে। অন্যদিকে প্যারাগুয়ে অন টার্গেটে শট নিয়েছিল ১০টি। তার মধ্যে ৩টি ছিল গোল মুখে।

প্রথমার্ধ গোলশূন্যভাবে শেষ হওয়ার পর দ্বিতীয়ার্ধে পাঁচটি পরিবর্তন আনে আর্জেন্টিনা। কিন্তু তাতেও কাজ হয়নি। পায়নি কাঙ্খিত গোলের দেখা। ২০১৯ সালের জুনের পর এই প্রথম আর্জেন্টিনা প্রতিপক্ষের জালের নাগাল পেতে ব্যর্থ হলো। তবে ড্র করে লিওনেল স্কালোনির আমলে টানা ২৩ ম্যাচ ধরে অপরাজিত থাকার রেকর্ড অক্ষুন্ন রাখলো তারা।

এই ড্রয়ে ৯ ম্যাচ থেকে ১৮ পয়েন্ট নিয়ে পযেন্ট টেবিলের দ্বিতীয় স্থানে আছে আর্জেন্টিনা। অন্যদিকে ১০ ম্যাচ থেকে ১২ পয়েন্ট নিয়ে প্যারাগুয়ে আছে পয়েন্ট টেবিলের ষষ্ঠ স্থানে।

পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা চারটি দল সরাসরি খেলবে কাতার-২০২২ বিশ্বকাপে। পঞ্চম স্থানে থাকা দল আন্তঃমহাদেশীয় বাছাইপর্বে খেলার সুযোগ পাবে। সেখানে ভালো করলে টিকিট মিলবে বিশ্বকাপের।

আর্জেন্টিনা তাদের পরবর্তী দুটি ম্যাচ ঘরের মাঠে খেলবে। ১০ অক্টোবর তাদের প্রতিপক্ষ উরুগুয়ে। আর ১৪ অক্টোবর পেরু।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী
শিরোনামঃ