Home > খেলাধুলা > বিশ্বকাপ বাছাইয়ে আর্জেন্টিনা দলে মেসি-দিবালা

বিশ্বকাপ বাছাইয়ে আর্জেন্টিনা দলে মেসি-দিবালা

ভেনেজুয়েলা, ব্রাজিল ও বলিভিয়ার বিপক্ষে আগামী মাসে বিশ্বকাপ বাছাই খেলবে আর্জেন্টিনা। সোমবার (২৩ আগস্ট) এই তিন ম্যাচের জন্য দল ঘোষণা করেছে আলবিসেলেস্তেরা।

কোপা আমেরিকা জয়ী লিওনেল মেসির নেতৃত্বে এই লড়াইয়ে নামবে আর্জেন্টিনা। গত ১১ জুলাই মারাকানায় ব্রাজিলের বিপক্ষে কোপা ফাইনালে ১-০ গোলে জিতে ২৮ বছরের শিরোপা খরা ঘুচায় তারা। গোটা টুর্নামেন্টে আলো ছড়ান মেসি। চার গোল ও পাঁচ অ্যাসিস্টে সামনে থেকে দলের হাল ধরেছিলেন ৩৪ বছর বয়সী ফরোয়ার্ড। হয়েছিলেন টুর্নামেন্টের সেরা খেলোয়াড় ও জিতেছিলেন শীর্ষ গোলদাতার পুরস্কার। তার সঙ্গে আসন্ন বাছাইয়ের মিশনে আছেন গোলকিপার এমিলিয়ানো মার্তিনেজ। কোপায় চার ম্যাচ ক্লিনশিট রেখে হন প্রতিযোগিতার সেরা গোলকিপার।

কোপার দল থেকে বাদ পড়েছেন গোলকিপার অগাস্তিন মার্চিসিন। তার বদলে জায়গা করে নিয়েছেন জেরোনিমো রুল্লি। রক্ষণে ফিরেছেন হুয়ান ফয়েথ। কোপার দল থেকে বাদ পড়েছেন ফরোয়ার্ড সার্জিও আগুয়েরো। জায়গা ফিরে পেয়েছেন পাউলো দিবালা ও নিকোলাস গঞ্জালেস। দলে নতুন মুখ এমিলিয়ানো বুয়েন্দিয়া।

আগামী ৩ সেপ্টেম্বর বাংলাদেশ সময় সকাল ৬টায় ভেনেজুয়েলার বিপক্ষে বাছাইয়ের সপ্তম ম্যাচ খেলবে আর্জেন্টিনা। পরের ম্যাচ কোপার ফাইনালের পুনরাবৃত্তি, মারাকানায় ব্রাজিলের মুখোমুখি হবে তারা ৬ সেপ্টেম্বর রাত একটায়। চার দিন পর ১০ সেপ্টেম্বর ভোর সাড়ে ৫টায় বলিভিয়াকে স্বাগত জানাবেন মেসিরা।

৬ ম্যাচ শেষে শতভাগ সাফল্য নিয়ে সবার উপরে পাঁচবারের বিশ্বসেরা ব্রাজিল। তিনটি করে জয় ও ড্র নিয়ে ১২ পয়েন্ট দ্বিতীয় স্থানে আর্জেন্টিনা।

আর্জেন্টিনা দল: গোলকিপার- এমিলিয়ানো মার্তিনেজ, ফ্রাঙ্কো আরমানি, হুয়ান মুসসো, জেরোনিমো রুল্লি; ডিফেন্ডার- গঞ্জালো মনতিয়েল, নাহুয়েল মলিনা লুসেরো, জার্মান পেজ্জেল্লা, হুয়ান ফয়েথ, ক্রিস্টিয়ান রোমেরো, নিকোলাস ওটামেন্ডি, নিকোলাস তাগলিয়াফিকো, লুকাস মার্টিনেজ কোয়ার্তা, লিসান্দ্রো মার্তিনেজ, মার্কোস আকুনা; মিডফিল্ডার- রদ্রিগো ডি পল, এজিকুইয়েল পালাসিওস, লিয়ান্দ্রো পারেদেস, গুইদো রদ্রিগেজ, নিকোলাস ডোমিঙ্গেজ, জিওভান্নি ল চেলসো, আলেজান্দ্রো গোমেজ, ফরোয়ার্ড- অ্যাঞ্জেল ডি মারিয়া, জুলিয়ান আলভারেজ, জোয়াকুইন কোরিয়া, নিকোলাস গঞ্জালেস, এমিলিয়ানো বুয়েন্দিয়া, লাউতারো মার্তিনেজ, লিওনেল মেসি, পাউলো দিবালা।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী
শিরোনামঃ