Home > খেলাধুলা > টাইব্রেকারে সুইজারল্যান্ডকে হারিয়ে সেমিফাইনালে স্পেন

টাইব্রেকারে সুইজারল্যান্ডকে হারিয়ে সেমিফাইনালে স্পেন

ইউরো-২০২০ এর সেমিফাইনাল নিশ্চিত করেছে স্পেন। শুক্রবার (২ জুলাই) রাতে প্রথম কোয়ার্টার ফাইনালে তারা টাইব্রেকারে হারিয়েছে সুইজারল্যান্ডকে। নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলের সমতা নিয়ে শেষ হয়। এরপর অতিরিক্ত সময়েও এই সমতা ভাঙে না। শেষ পর্যন্ত ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখানে ৩-১ ব্যবধানে সুইসদের হারিয়ে সেমিফাইনালে নাম লেখায় ২০১২ সালের ইউরো চ্যাম্পিয়নরা।

সেন্ট পিটার্সবার্গে সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচের ৮ মিনিটেই লিড নেয় স্পেন। এ সময় জর্ডি আলবার নেওয়া শট সুইজারল্যান্ডের ডেনিস জাকারিয়ার গায়ে লেগে নিজেদের জালেই জড়ায়। এই গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় লুইস এনরিকের শিষ্যরা।

বিরতির পর সুইস তারকা জারদান শাকিরি স্পেনের রক্ষণভাগের ভুলের সুযোগ নিয়ে গোল করেন। তাতে ম্যাচে ফেরে সমতা। কিন্তু ৭৭ মিনিটে দশজনের দলে পরিণত হয় সুইজারল্যান্ড। এ সময় সরাসারি লাল কার্ড দেখে বিদায় নেন রেমো ফ্রেউলার। বাকি সময় দশজন নিয়েই খেলতে হয় সুইজারল্যান্ডকে।

১০ জন নিয়ে খেলেও ৯০ মিনিট পর্যন্ত নিজেদের জাল অক্ষত রাখে তারা। এমনকি অতিরিক্ত সময়েও স্পেনকে জালের নাগাল পেতে দেয়নি। তাতে ম্যাচ গড়ায় টাইব্রেকারে।

টাইব্রেকারে প্রথম কিক নেন স্পেনের সার্জিও বুসকেটস। তার নেওয়া শট সাইড পোস্ট কাঁপিয়ে ফিরে আসে। সুইজারল্যান্ডের প্রথম কিক থেকে গোল করেন মারিও গাভরানোভিচ। কিন্তু এরপর ফাবিয়ান ও ম্যানুয়েল আকানজির নেওয়া শট রুখে দেন স্পেনের গোলরক্ষক ইউনাই সিমন। অন্যদিকে স্পেনের দানি অলমো তার শটে গোল করলেও রদ্রির শটটি রুখে দেন সুইজারল্যান্ডের গোলরক্ষক সোমের।

কিন্তু চতুর্থ শটে স্পেনের জেরার্ড মরেনে গোল করেন। অন্যদিকে সুইজারল্যান্ডের চতুর্থ শট নিতে আসেন রুবেন ভার্গাস। কিন্তু তিনি বারের ওপর দিয়ে উড়িয়ে মারেন। আর পঞ্চম শটে মাইকেল ওইয়ারজাবাল গোল করলে ৩-১ ব্যবধানের জয়ে সেমিফাইনাল নিশ্চিত হয় ২০১৬ সালে শেষ ষোলো থেকে দিবায় নেওয়া স্পেনের।

আগামী শুক্রবার দিবাগত রাতে সেমিফাইনালে ওয়েম্বলিতে ইতালির মুখোমুখি হবে স্পেন।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী
শিরোনামঃ