Home > খেলাধুলা > ওয়েলসের বিপক্ষে পুরো বিশ্ব থাকবে ডেনমার্কের পাশে!

ওয়েলসের বিপক্ষে পুরো বিশ্ব থাকবে ডেনমার্কের পাশে!

ইউরোর শুরুতেই বিশ্বকে নাড়িয়ে দেয় ক্রিস্টিয়ান এরিকসেনের মাঠেই জ্ঞান হারানোর ঘটনা। ফিনল্যান্ডের বিপক্ষে বিরতির ঠিক আগে ডেনমার্কের এই তারকা হৃদরোগে আক্রান্ত হন। জরুরি প্রাথমিক চিকিৎসায় মৃত্যুর দুয়ার থেকে ফিরে আসেন তিনি। মাঠে তার সতীর্থদের তৎপরতা ও উপস্থিত বুদ্ধি ছিল প্রশংসনীয়। এরিকসেনের জীবন-মৃত্যুর লড়াইকে উজ্জীবনী শক্তি বানিয়ে তারা এখন নকআউটে। এই ম্যাচে ডেনমার্ক গোটা বিশ্বের সমর্থন পাবে মনে করছেন প্রতিপক্ষ ওয়েলস ডিফেন্ডার কনোর রবার্টস।

এরিকসেনকে হাসপাতালে পৌঁছে দিয়ে মানসিকভাবে বিপর্যস্ত ডেনমার্ক মাঠে নেমে হেরে যায় ফিনল্যান্ডের কাছে। বেলজিয়ামের কাছেও পরাজিত হয় তারা। কিন্তু রাশিয়াকে উড়িয়ে দিয়ে রূপকথা লিখে শেষ ষোলোতে ওঠে দলটি। এই তিন ম্যাচেই মাঠে না থেকেও দলের সঙ্গে ছিলেন এরিকসেন। গোটা বিশ্ব ছিল তার পাশে।

রবার্টসের বিশ্বাস, শেষ ষোলোতেও এর ব্যতিক্রম কিছু হবে না। শনিবার (২৬ জুন) আমস্টারডামে মুখোমুখি হবে ওয়েলস ও ডেনমার্ক। এই ম্যাচের আগে সোয়ানসি সিটি ফুল ব্যাক বললেন, ‘সত্যিই কঠিন হতে যাচ্ছে ম্যাচটি, কিন্তু আশাবাদী আমরা পারবো (জিততে)। আমার মনে হয় পৃথিবীর ৯৯ শতাংশ মানুষ ডেনমার্ককে সমর্থন দিতে যাচ্ছে।’

গত ইউরো দিয়ে প্রথমবার বড় টুর্নামেন্টে খেলার স্বাদ পায় ওয়েলস। সবাইকে চমকে দিয়ে ওঠে সেমিফাইনালেও, হেরে যায় পর্তুগালের কাছে। টানা দ্বিতীয় আসরে খেলতে নেমে আন্ডারডগ হিসেবে পরিচিত পাচ্ছে গ্যারেথ বেলের দল। আরেকটি চমক দিতে চাইলে পেরোতে হবে শেষ ষোলোর বাধা। রবার্টস বললেন, ‘ম্যাচটা কঠিন হবে কিন্তু আমরা ভালো দল। দলে ভালো খেলোয়াড়দের পেয়েছি, ভালো পারফরম্যান্স দিয়ে আমরা কিছু মুহূর্ত তৈরি করেছি। ডেনমার্কও ভালো দল, তারা অনেক সমর্থন পেতে যাচ্ছে সত্যি। কিন্তু আমরা যখন মাঠে পা রাখবো, তখন শুধু আমাদের সর্বোচ্চটা দিতে হবে।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী
শিরোনামঃ