Home > খেলাধুলা > গোলের এলিট ক্লাবে ইব্রাহিমোভিচ

গোলের এলিট ক্লাবে ইব্রাহিমোভিচ

সমালোচকদের বিভ্রান্ত করে চলেছেন জ্লাতান ইব্রাহিমোভিচ। রোববার নাপোলির মাঠে গোল করে সিরি ‘আ’য় ইতিহাস লিখলেন এসি মিলানের সুইডিশ স্ট্রাইকার। চতুর্থ খেলোয়াড় হিসেবে মৌসুমের প্রথম ছয় লিগ ম্যাচে গোলের কীর্তি গড়েছেন তিনি।

এই মৌসুমে আট ম্যাচ খেলে ছয় জয় ও দুটি ড্রয়ে ২০ পয়েন্ট নিয়ে শীর্ষে মিলান। ২১ সেপ্টেম্বর বোলোগনার বিপক্ষে শুরু, যে ছয় ম্যাচ খেলেছেন তার প্রত্যেকটিতে জাল খুঁজে পেয়েছেন ৩৯ বছর বয়সী স্ট্রাইকার। এর মধ্যে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় ক্রোতোনে ও স্পেজিয়ার বিপক্ষে ক্লাবের দ্বিতীয় ও তৃতীয় ম্যাচটি খেলেননি ইব্রা।

এই কীর্তি সবার আগে গড়েন গ্যাব্রিয়েল বাতিস্তুতা, ১৯৯৪-৯৫ মৌসুমে ফিওরেন্তিনার হয়ে। ইন্টার মিলানের জার্সিতে ২০০২-০৩ মৌসুমে তার পাশে বসেন ক্রিস্টিয়ান ভিয়েরি। জেনোয়ার হয়ে ২০১৮-১৯ মৌসুমে একই কীর্তি ছিল ক্রিস্টোফ পিয়াতেকের।

নাপোলির মাঠে এক দশক পর পাওয়া জয়ে ইব্রা ২০ মিনিটে প্রথম গোল করেই ক্ষান্ত হননি। ৫৪তম মিনিটে জোড়া গোল পূর্ণ করেন। ৩-১ গোলে জেতে মিলান। এই দুই গোলে আরেকটি রেকর্ড গড়েছেন ইব্রাহিমোভিচ। সিরি ‘আ’র প্রথম আট ম্যাচে অন্তত ১০ গোল করা সবচেয়ে বয়স্ক খেলোয়াড় তিনি।

তবে শেষটা ভালো হয়নি ইব্রার। ৭৮ মিনিটে বাঁ পায়ের পেশীর চোট নিয়ে মাঠ ছাড়তে বাধ্য হন তিনি। ম্যাচ শেষে দলের ভারপ্রাপ্ত কোচ দানিয়েলে বোনেরা আশা প্রকাশ করেছেন, চোট ততটা গুরুতর নয়।

সিরি ‘আ’র আক্রমণভাগে ভয়ঙ্কর হলেও ইউরোপিয়ান ফুটবলে অন্যরকম ইব্রা। মিলানের ইউরোপা লিগ গ্রুপের তিন ম্যাচেই খেলেছেন তিনি। স্পার্তা প্রাগের বিপক্ষে একটি অ্যাসিস্ট ছাড়া আর কোনও অবদান নেই তার।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ