Home > খেলাধুলা > অস্ট্রেলিয়ায় খেলার অপেক্ষা বাড়লো আফগানিস্তানের

অস্ট্রেলিয়ায় খেলার অপেক্ষা বাড়লো আফগানিস্তানের

প্রথমবারের মতো অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট খেলার সুযোগ পেয়েছে আফগানিস্তান। একমাত্র সেই টেস্টটি আবার দিবা-রাত্রির ম্যাচ হওয়ার কথা। আগামী ২১ নভেম্বর পার্থে শুরু হওয়ার কথা ছিল ম্যাচটি। তবে করোনাভাইরাস পরিস্থিতির কারণে আপাতত স্থগিত করা হয়েছে সেই টেস্ট ম্যাচ।

অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে। করোনাভাইরাস পরিস্থিতিতে সূচি জটিলতায় স্থগিত করা হয়েছে দুই দলের একমাত্র টেস্টটি। ফলে অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট খেলার অপেক্ষা আরও দীর্ঘ হলো আফগানিস্তানের। এদিকে আফগানিস্তান ছাড়াও নিউ জিল্যান্ডের বিপক্ষে সীমিত ওভারের সিরিজটিও স্থগিত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

এক বিবৃতি দিয়ে শুক্রবার ক্রিকেট অস্ট্রেলিয়া জানায়, দুটি সিরিজই ২০২১-২২ মৌসুম পর্যন্ত স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে তারা। আফগানিস্তানের বিপক্ষে টেস্ট ম্যাচটি প্রথম নভেম্বরে এবং পরে ৭ ডিসেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। আর নিউ জিল্যান্ডের বিপক্ষে সিরিজটি আগামী জানুয়ারিতে হওয়ার কথা ছিল। সেই সফরে কিউইরা তিন ম্যাচের ওয়ানডে খেলার কথা আছে।

ক্রিকেট অস্ট্রেলিয়ার অন্তর্বর্তীকালীন প্রধান নির্বাহী নিক হকলি জানান, ২০২৩ সাল পর্যন্ত চলমান আইসিসির এফটিপির মধ্যেই দুটি সিরিজ আয়োজন করতে আশাবাদী তারা।

এদিকে আফগানিস্তান এবং নিউ জিল্যান্ডের বিপক্ষে সিরিজ স্থগিত করলেও ভারতের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে অজিরা। আগামী ১৭ ডিসেম্বর চার ম্যাচের টেস্ট সিরিজটি শুরু হওয়ার কথা। তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টির সূচি অবশ্য এখনও চূড়ান্ত হয়নি।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ