Home > খেলাধুলা > অন্তিম মুহূর্তের গোলে জার্মানিকে রুখে দিলো স্পেন

অন্তিম মুহূর্তের গোলে জার্মানিকে রুখে দিলো স্পেন

উয়েফা ন্যাশন্স লিগে নিজেদের প্রথম ম্যাচে জার্মানিকে রুখে দিয়েছে স্পেন। বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) রাতে স্টুটগার্ট এরিনায় লিগ-এ এর গ্রুপ পর্বের ম্যাচে হোসে গায়ার অন্তিম মুহূর্তে করা গোলে জার্মানির সঙ্গে ১-১ গোলে ড্র করেছে রামোস-বুসকেটসরা।

মহামারি করোনার কারণে ১০ মাস পর খেলতে নেমে অন্তত হার এড়িয়েছে লুইস এনরিকের শিষ্যরা।

অবশ্য প্রথমার্ধে গোলের দেখা পায়নি কেউ। বিরতির পর ৫১ মিনিটে এগিয়ে যায় জার্মানি। এ সময় টিমো ওয়ের্নারের নেওয়া নিচু শট স্পেনের দুজন রক্ষণভাগের খেলোয়াড়কে ফাঁকি দিয়ে ডেভিড ডি গিয়াকেও ফাঁকি দেয়। এরপর আশ্রয় নেয় জালে (১-০)।

প্রথমার্ধে দুটি সুযোগ পেয়েও কাজে লাগাতে না পারা স্পেন পিছিয়ে ছিল নির্ধারিত ৯০ মিনিট পর্যন্ত। এমনকি পিছিয়ে ছিল যোগ করা সময়েও (৯০+৪)। ম্যাচ যখন শেষ হবে ঠিক সেই সময়ে (৯০+৫) গায়া গোল করে দলকে পরাজয়ের লজ্জার হাত থেকে রক্ষা করেন।

অবশ্য অন্তিম মুহূর্তের এমন গোল হতাশ করেছে জার্মানির কোচ জোয়াকিম লো-কে, ‘আমরা যথেষ্ট লড়াই করেছি। কিন্তু শেষ মুহূর্তের গোলটির কারণে আমি হতাশ। তবে ছেলেরা যে প্রচেষ্টাটা দেখিয়েছে সেটা নিয়ে আমি সন্তুষ্ট। আমরা তাদের ওপর চাপ প্রয়োগ করে খেলেছি। তাদের ম্যাচে খুব একটা ফিরতে দিইনি। আমরা ভালো ভালো সুযোগও তৈরি করেছিলাম। যদিও এমন লাইন-আপ নিয়ে কখনো খেলিনি আমরা।’

ম্যাচ শেষে রামোস বলেছেন, ‘আমরা লড়াই করেছি। ম্যাচে থেকেছি। প্রথম পরীক্ষায় দল ভালো করেছে। আমরা মনোযোগ বিচ্ছিন্ন হতে দিইনি। চাপ নিয়েই খেলেছি এবং শেষে ফল পেয়েছি।’

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ