Home > খেলাধুলা > বেনজেমা-আসেনসিও জেতালেন রিয়ালকে

বেনজেমা-আসেনসিও জেতালেন রিয়ালকে

স্প্যানিশ লা লিগার ম্যাচে বৃহস্পতিবার (১৮ জুন) রাতে জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। আলফ্রেডো ডি স্টেফানো স্টেডিয়ামে তারা ৩-০ গোলে হারিয়েছে ভ্যালেন্সিয়াকে। এমন জয়ে জোড়া গোল করেছেন করিম বেনজেমা। অপর গোলটি করেছেন মার্কো আসেনসিও। যিনি ইনজুরি কাটিয়ে ১১ মাস পর নেমেছিলেন মাঠে।

অবশ্য প্রথমার্ধে রিয়ালের ভালোই পরীক্ষা নিয়েছে লস মুরসেলাগোসরা। পেতে দেয়নি জালের নাগাল। তবে দ্বিতীয়ার্ধে খেই হারায় তারা। হজম করে তিন-তিনটি গোল।

ম্যাচের ৬০ মিনিটে পরিকল্পিত আক্রমণে গোলের দেখা পায় রিয়াল। এ সময় ইডেন হ্যাজার্ডকে ফ্লিক করে বল দেন লুকা মদ্রিচ। হ্যাজার্ড পাস দেন বেনজেমাকে। আর বেনজেমা ভ্যালেন্সিয়ার গোলরক্ষক জাসপার সিলিসেনকে পরাস্ত করে জালে জড়ান বল।

৭৫ মিনিটে বদলি খেলোয়াড় হিসেবে নেমেই গোল করেন আসেনসিও। এ সময় ডি বক্সের ভেতরে বাম দিক থেকে ফারল্যান্ড মেন্ডির ক্রসে পা লাগিয়ে মাঠে নেমে প্রথম টাচেই গোল করেন স্প্যানিশ এই ফুটবলার। এরপর শেষ গোলটিতেও করেন সহায়তা।

৮৬ মিনিটে আসেনসিও ও বেনজেমা মিলে বুদ্ধিদীপ্ত গোলটি করেন। এ সময় পাল্টা আক্রমণে ডানদিক থেকে আসেনসিওর চতুরতার সঙ্গে দেওয়া পাস পেয়ে যান বেনজেমা। এরপর একজন রক্ষণভাগের খেলোয়াড়ের মাথার উপর দিয়ে ভলিতে বল জালে পাঠান ফঁরাসি স্ট্রাইকার।

এটা ছিল রিয়ালের হয়ে তার ২৪৩ তম গোল। যা তাকে রিয়ালের ইতিহাসে পঞ্চম সর্বোচ্চ গোলদাতার আসনে স্থান দিয়েছে। এ যাত্রায় বেনজেমা পেছনে ফেলেছেন কিংবদন্তি ফ্রেঙ্ক পুসকাসকে।

এই জয়ের ফলে ২৯ ম্যাচ থেকে ৬২ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে অবস্থান করছে রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচ থেকে ৬৪ পয়েন্ট সংগ্রহ করে শীর্ষে আছে বার্সেলোনা।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ