Home > খেলাধুলা > সতীর্থদের নিয়ে টাইগারদের সেরা টেস্ট একাদশ হাবিবুলের

সতীর্থদের নিয়ে টাইগারদের সেরা টেস্ট একাদশ হাবিবুলের

ক্রিকেট ভিত্তিক ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও বর্তমানে জাতীয় দলের নির্বাচক হাবিবুল বাশার সুমনকে তাঁর চোখে বাংলাদেশের সেরা টেস্ট একাদশ নির্বাচন করতে দিয়েছেন। তবে শর্ত হলো, তিনি যাদের সাথে খেলেছেন অর্থাৎ কেবল তাঁর সতীর্থদের নিয়ে গড়ে তুলতে হবে এই টেস্ট একাদশটি।

হাবিবুল বাশারও সেই টেস্ট একাদশ প্রকাশ করেছেন। তাঁর টেস্ট একাদশে অধিনায়ক হিসেবে হাবিবুল বেছে নিয়েছেন বাংলাদেশের প্রথম টেস্ট সেঞ্চুরিয়ান ও ১৯৯৯ বিশ্বকাপে বাংলাদেশ দলের অধিনায়ক আমিনুল ইসলাম বুলবুলক। বাংলাদেশকে স্পিনের খনি বলা হলেও হাবিবুলের দলে স্পিনারের চেয়েও পেসারের সংখ্যাই বেশি।

দলে মূল স্পিনার হিসেবে মোহাম্মদ রফিককে বেছে নিয়েছেন হাবিবুল বাশার। এছাড়া দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান থাকবেন রফিকের পাশে। আর পেসার হিসেবে হাবিবুল বাশার বেছে নিয়েছেন শাহাদাত হোসেন, তাপস বৈশ্য ও মাশরাফি বিন মুর্তজাকে।

দলে ওপেনার হিসেবে হাবিবুল বেছে নিয়েছেন দেশসেরা ওপেনার তামিম ইকবালকে। আর তাঁর সঙ্গে জুটি বাঁধবেন বাংলাদেশের অন্যতম সেরা টেস্ট ওপেনার জাভেদ ওমর বেলিম। তিনে বেছে নিয়েছেন বাংলাদেশের অন্যতম ক্ল্যাসিকাল ব্যাটসম্যান আল শাহরিয়ার রোকনকে। চারে দ্বিধাদ্বন্দ্ব ছাড়া জায়গা করে নিয়েছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম। পাঁচে অধিনায়ক আমিনুলের পরে ব্যাটিংয়ে আসবেন সাকিব।

তবে হাবিবুল বাশারের দলে সবচেয়ে বড় চমক আফতাব আহমেদ। ওয়ানডেতে নিয়মিত খেলা আফতাব প্রতিভার ঝলক দেখিয়েছিলেন টি-টোয়েন্টিতেও। তবে টেস্ট ঘরানায় নিজেকে জানান দিতে পারেননি সেভাবে। তবে আশরাফুল ও অন্যদের টপকে ঠিকই জায়গা করে নিলেন হাবিবুল বাশারের সেরা একাদশে।

হাবিবুল বাশারের চোখে তাঁর সতীর্থদের নিয়ে গড়া সেরা একাদশঃ তামিম ইকবাল, জাভেদ ওমর, আল শাহরিয়ার রোকন, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), সাকিব আল হাসান, আমিনুল ইসলাম (অধিনায়ক), আফতাব আহমদে, মোহাম্মদ রফিক, মাশরাফি মুর্তজা, তাপশ বৈষ্য ও শাহাদাত হোসেন।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ