Home > খেলাধুলা > বাংলাদেশের খেলোয়াড়দের আচরণ নিয়ে প্রশ্ন তুললো ভারতের মিডিয়া

বাংলাদেশের খেলোয়াড়দের আচরণ নিয়ে প্রশ্ন তুললো ভারতের মিডিয়া

রকিবুল হাসান যখন আনকোলেকারের বলটি ডিপ মিড উইকেটে পাঠিয়ে দিয়ে প্রান্ত বদল করতে শুরু করেছেন তখনই ডাগ আউট থেকে ভোঁ দৌড়ে বাংলাদেশের বাকি খেলোয়াড়রা মাঠে ঢুকে পড়ে। শুরু হয়ে যায় উদযাপন। কেউ স্ট্যাম্প নিতে কাড়াকাড়ি করছে। কেউ হইহুল্লোড় করছে। তখনও মাঠে ছিল ভারতের খেলোয়াড়রা। তাদের ঘিরেই নাচতে শুরু করে বাংলাদেশের খেলোয়াড়রা।

নাগের ডগায় প্রতিপক্ষ দলের নানান ঢঙে শিরোপা উদযাপন ও কিছু ইঙ্গিত পছন্দ হয়নি ভারতের খেলোয়াড়দের। তাইতো হাতাহাতি বেঁধে যায় মাঠের মধ্যেই। মাঠে উপস্থিত দুই আম্পায়ার প্রথমবার ছাড়িয়ে দেন। কিছুক্ষণের মধ্যে আবারো শুরু হয় টানাহেচড়া। এরপর ভারতের সহকারী কোচের হস্তক্ষেপে তাদের খেলোয়াড়রা মাঠের বাইরে চলে যায়। মাঠ দখলে নিয়ে উদযাপন করতে থাকে বাংলাদেশের খেলোয়াড়রা।

মাঠে ঘটে যাওয়া এই বিষয়টি নিয়ে বাংলাদেশের বিশ্বকাপ জয়ের খবরের সমপরিমাণ প্রতিবেদন ভারতের সংবাদমাধ্যমগুলো প্রকাশ করেছে। কোনো কোনো প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে বাংলাদেশের খেলোয়াড়রা ভারতের খেলোয়াড়দের মারতে গিয়েছিল। কেউ কেউ লিখেছে মেরেছেও! কেউ দাবি করেছে বাংলাদেশের খেলোয়াড়রা ভারতের খেলোয়াড়দের ঘিরে ধরে যাচ্ছেতাই গালাগাল দিয়েছে। সেটার পাল্টা জবাব দিতেই শুরু হয় হাতাহাতি! তারা বাংলাদেশের খেলোয়াড়দের আচরণ নিয়েও প্রশ্ন তোলেন।

ভারতের সংবাদ মাধ্যমের পাশাপাশি যুব দলের অধিনায়ক প্রিয়াম গার্গও বিষয়টিকে নোংরা আচরণ বলে উল্লেখ করেছেন। ম্যাচ শেষে তিনি বলেছেন, ‘আমরা স্বাভাবিকই ছিলাম। কেউ জিতবে, কেউ হারবে এটা খেলার অবিচ্ছেদ্য অংশ। কিন্তু তাদের আচরণ ছিল নোংরা। আমি মনে করি মাঠে যা ঘটেছে এমন হওয়া উচিত হয়নি।’

বাংলাদেশের অধিনায়ক আকবর আলীও বলেছেন এমনটি ঘটা উচিত হয়নি। মাঠে বাংলাদেশের খেলোয়াড়দের আচরণের জন্য ক্ষমা প্রার্থনা করেছেন তিনি, ‘যা ঘটেছে সেটা ঘটা উচিত হয়নি। যে কোনো অবস্থাতে, যেকোনো পরিস্থিতিতে প্রতিপক্ষের প্রতি আমাদের সম্মান প্রদর্শন করতে হবে। খেলার প্রতি সম্মান দেখাতে হবে। ক্রিকেট ভদ্রলোকের খেলা। তাই আমি বলতে চাই মাঠে যা ঘটেছে সেটার জন্য দলের পক্ষ থেকে আমি দুঃখ প্রকাশ করছি। ক্ষমা চাচ্ছি।’

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ