Home > খেলাধুলা > ধর্মঘট প্রত্যাহার, মাঠে ফিরছেন ক্রিকেটাররা

ধর্মঘট প্রত্যাহার, মাঠে ফিরছেন ক্রিকেটাররা

ক্রিকেটারদের সঙ্গে বিসিবির আলোচনা ফলপ্রসূ হয়েছে। ক্রিকেটারদের অধিকাংশ দাবি মেনে নেওয়ার আশ্বাস দিয়েছে ক্রিকেট বোর্ড। ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছেন ক্রিকেটাররা।

বুধবার রাতে বিসিবিতে ক্রিকেটারদের সঙ্গে সভা শেষে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন জানান, শনিবার শুরু হবে জাতীয় ক্রিকেট লিগের তৃতীয় রাউন্ড। এর আগে শুক্রবার ভারত সফর সামনে রেখে ক্যাম্পে যোগ দেবেন জাতীয় দলের ক্রিকেটাররা।

প্রথম ১১ দফা দাবির মধ্যে ৯টি নিয়ে আলোচনা হয়েছে দুই পক্ষের। এবং সেগুলো মেনে নেওয়ার আশ্বাস দিয়েছে বোর্ড। ক্রিকেটারদের সংগঠন কোয়াবের সভাপতি ও সাধারণ সম্পাদকের পদত্যাগ ও দুটির বেশি ফ্র্যাঞ্চাইজি লিগে খেলা- এই দুটি দাবি নিয়ে কোনো আলোচনা হয়নি এদিন। আলোচনা হয়নি পরে যোগ হওয়া নতুন দুটি দাবি নিয়েও।

ক্রিকেটারদের প্রতিনিধি হয়ে সাকিব আল হাসান বলেন, ‘দাবি-দাওয়া বেশিরভাগ মানা হচ্ছে। এগুলো নিয়ে আরও আলোচনা হবে। সভাপতি আমাদেরকে আশ্বস্ত করেছেন যে, সব হবে। এগুলো যখন বাস্তবায়ন হবে তখন আমরা খুশি হবো। তবে এখন পর্যন্ত ফলপ্রসূ আলোচনা হয়েছে।’

বিসিবি সভাপতি নাজমুল হাসান বলেন, ‘ওদেরকে ধন্যবাদ জানাচ্ছি। ওদের বেশ কিছু দাবি-দাওয়া ছিল। ক্রিকেটারদের যে দাবি ছিল আমি গতকালই বলেছিলাম যে, বেশিরভাগই মানার মতো। ওরা আসলেই হয়ে যাবে। এবং আজকে তাই হয়েছে।’

গত তিন দিন বেশ বড় একটা নাটকই হয়ে গেল বাংলাদেশের ক্রিকেটে। সোমবার দেশের শীর্ষ ক্রিকেটাররা সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে ১১ দফা দাবি তুলে জানান, দাবি না মানা পর্যন্ত কোনো ক্রিকেটীয় কার্যক্রমে অংশ নেবেন না তারা।

পরদিন জরুরি বৈঠকে বসে বিসিবির পরিচালনা পর্ষদ। সভা শেষে দীর্ঘ সংবাদ সম্মেলনে নিজেদের অবস্থান তুলে ধরেন বিসিবি সভাপতি নাজমুল হাসান। কিন্তু তার কথায় সমাধান আসেনি। ধর্মঘটকে ষড়যন্ত্রের অংশ বলে মন্তব্য করেন তিনি। ক্রিকেটারদের প্রতি দেন কড়া বার্তাও।

নাজমুল হাসান জানান, ঘটনার পর থেকে খেলোয়াড়দের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেছেন তারা। কিন্তু কেউ ফোন ধরেননি। তবে তার দরজা ক্রিকেটারদের জন্য সব সময় খোলা বলে জানান বোর্ড প্রধান।

বুধবার দুপুরে মিরপুরে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী জানান, তামিম ইকবালের সঙ্গে কথা হয়েছে তার। দেওয়া হয়েছে আলোচনায় বসার প্রস্তাব। আলোচনায় বসার জন্য সভাপতিসহ বোর্ড পরিচালকরা বিকেল পাঁচটা থেকে বিসিবিতে থাকবেন বলে জানান প্রধান নির্বাহী।

এরপর দুপুরে নাঈমুর রহমান দুর্জয়কে সঙ্গে নিয়ে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেন নাজমুল হাসান। সেখান থেকে বের হয়ে সাংবাদিকদের বোর্ড প্রধান জানান, তারা আলোচনার জন্য প্রস্তুত হলেও ক্রিকেটারদের সাড়া পাচ্ছেন না।

ওদিকে সন্ধ্যায় গুলশানে সংবাদ সম্মেলন ডাকেন ক্রিকেটাররা। সেখানে ক্রিকেটারদের মুখপাত্র হয়ে আইনজীবী মোস্তাফিজুর রহমান জানান, বোর্ডের রাজস্বের ভাগ ও নারী ক্রিকেটারদেরও সমান সুযোগ- দুটি নতুন দাবি যোগ করা হয়েছে। মোট ১৩ দফা দাবি জানিয়ে বোর্ডকে চিঠি দিয়েছেন তারা।

এরপর নিজেদের মধ্যে বৈঠক করে ক্রিকেটাররা আসেন বিসিবিতে। রাত নয়টার পর শুরু হয় দুই পক্ষের আলোচনা। ঘণ্টা দেড়েকের আলোচনা শেষে আসে সংকট সমাধানের স্বস্তির খবর। হঠাৎ থমকে যাওয়া দেশের ক্রিকেট যেন আবার প্রাণ ফিরে পেল!

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ