Home > খেলাধুলা > বাংলাদেশের বিপক্ষে ভারতের টি-টোয়েন্টি দল ঘোষণা

বাংলাদেশের বিপক্ষে ভারতের টি-টোয়েন্টি দল ঘোষণা

বাংলাদেশের বিপক্ষে ঘরের মাঠে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারত। যেটা নভেম্বরের ৩ তারিখ থেকে শুরু হবে। এই সিরিজকে সামনে রেখে আজ বৃহস্পতিবার ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ভারতের ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড। টি-টোয়েন্টি সিরিজে রাখা হয়নি বিরাট কোহলিকে। তাকে বিশ্রাম দেওয়া হয়েছে। তার পরিবর্তে ভারতকে নেতৃত্ব দিবেন রোহিত শর্মা।

দলে নতুন মুখ শিভাম দুবে। তিনি অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার পরিবর্তে দলে সুযোগ পেয়েছেন। দলে আছেন কেরালার ব্যাটসম্যান সঞ্জু স্যামসন। তিনি বিজয় হাজারে ট্রফিতে রেকর্ড ২১২* রানের ইনিংস খেলে দলে ডাক পেয়েছেন।

লম্বা সময় পর ভারতের টি-টোয়েন্টি দলে সুযোগ পেয়েছেন শার্দুল ঠাকুর ও যুজবেন্দ্র চাহাল। ঠাকুর সবশেষ ২০১৮ সালে নিদাহাস ট্রফিতে ভারতের হয়ে খেলেছিলেন। েএবার তিনি নবদীপ সাইনির পরিবর্তে দলে জাগায় পেয়েছেন। অন্যদিকে চাহাল সবশেষ বিশ্বকাপে খেলেছিলেন। এরপর ওয়েস্ট ইন্ডিজ সফরে ঠাণ্ডার কারণে ছিলেন না। ছিলেন না দক্ষিণ আফ্রিকার বিপক্ষের সিরিজেও। এবার বাংলাদেশের বিপক্ষের সিরিজে ডাক পেলেন।

অন্যদিকে সঞ্জু স্যামসন চার বছরেরও বেশি সময় পর জাতীয় দলে ডাক পেয়েছেন। ২০১৫ সালে জিম্বাবুয়ের বিপক্ষে হারারেতে তার টি-টোয়েন্টি অভিষেক হয়েছিল। এ নিয়ে তৃতীয়বারের মতো জাতীয় দলে ডাক পেলেন তিনি। ২০১৪ সালে ইংল্যান্ড সফরে তিনি ভারত দলে ছিলেন। ২০১৫ সালে আম্বাতি রাইডুর ইনজুরির কারণে জিম্বাবুয়ের বিপক্ষে অভিষেক হয় তার। এরপর আর খেলা হয়নি। চার বছর পর জাতীয় দলে আবার ডাক পেলেন তিনি। বিজয় হাজারে ট্রফিতে গোয়ার বিপক্ষে অপরাজিত ২১২ রানের ইনিংস খেলে আলোচনায় আসেন তিনি। যা ভারতের ঘরোয়া ক্রিকেটে (লিস্ট এ) সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহ। তিনি বিজয় হাজারে ট্রফিতে ৫৮.৫৭ গড়ে, ১২৫ স্ট্রাইক রেটে ৪১০ রান করেছেন।

নতুন মুখ দুবে লোয়ার অর্ডারে বিগ হিটিং সামর্থের জন্য টি-টোয়েন্টি দলে ডাক পেয়েছেন। বিজয় হাজারে ট্রফিতে সম্প্রতি তিনি কর্ণাটকের বিপক্ষে মাত্র ৬৭ বলে ১১৮ রানের ইনিংস খেলে আলোচনায় এসেছেন। তার আগে ভারতের ‘এ’ দলের হয়ে দক্ষিণ আফ্রিকা সফরে তিনি ৬০ বলে ৭৯*, ২৮ বলে ৪৫* ও ১৭ বলে ৩১ রানের ইনিংস খেলে নির্বাচকদের নজরে এসেছিলেন।

৩ নভেম্বর দিল্লির ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ-ভারত। ৭ নভেম্বর দ্বিতীয় ম্যাচে রাজকোটে মুখোমুখি হবে দল দুটি। আর ১০ নভেম্বর নাগপুরে হবে তৃতীয় ম্যাচটি।

ভারতের ১৫ সদস্যের টি-টোয়েন্টি দল :

রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, সঞ্জু স্যামসন, শ্রেয়াস আয়ার, মানিষ পান্ডে, রিশাব পন্ত, ওয়াশিংটন সুন্দর, ক্রুনাল পান্ডিয়া, যুজবেন্দ্র চাহাল, রাহুল চাহার, দীপক চাহার, খলিল আহমেদ, শিভাম দুবে ও শার্দুল ঠাকুর।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ