Home > খেলাধুলা > ভারতকে জিততে দেয়নি বাংলাদেশ

ভারতকে জিততে দেয়নি বাংলাদেশ

বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইপর্বের তৃতীয় ম্যাচে মঙ্গলবার ভারতের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। কলকাতার বিখ্যাত সল্টলেক স্টেডিয়ামে ৬৫ হাজার দর্শকের সামনে ভারতকে জিততে দেয়নি বাংলাদেশ। ৩৪ বছর পর সল্টলেকে খেলতে নেমে বাংলাদেশ ১-১ গোলে ড্র করেছে ভারতের সঙ্গে। তাতে বিশ্বকাপ বাছাইপর্বে নিজেদের ঝুলিতে ১ পয়েন্ট পুরল বাংলাদেশ।

মঙ্গলবার সল্টলেক স্টেডিয়ামে ৪২ মিনিটে বাংলাদেশের সাদ উদ্দিনের গোলে এগিয়ে যায় বাংলাদেশ। আর ৮৮ মিনিটে ভারতের আদিলের গোলে সমতা ফেরে। সেই সমতা নিয়েই শেষ হয় ম্যাচ।

ম্যাচের ৪২ মিনিটে গোলটি করেছেন বাংলাদেশের ফরোয়ার্ড সাদ উদ্দিন। এ সময় ডানদিকে ফ্রি কিক পায় বাংলাদেশ। কিক নেন জামাল ভুঁইয়া। ডি বক্সের মধ্যে ভারতের গোলরক্ষক গুরপ্রিত সিং লাফিয়ে উঠে ফিস্ট করার চেষ্টা করেন। কিন্তু বলের নাগাল পাননি। সাদ উদ্দিনের হেড নেন। বল জালে প্রবেশ করে। তার গোলে এগিয়ে থেকেই প্রথমার্ধের খেলা শেষ করে বাংলাদেশ।

বিরতির পর বাংলাদেশের উপর চড়াও হয়ে খেলে ভারত। একের পর এক সুযোগ তৈরি করে। অন টার্গেটে শট নিতে থাকে। গোলের মিসের মহড়া দিতে থাকে। কিন্তু ৮৮ মিনিটে কাঙ্খিত গোলের দেখাটি পায় তারা। এ সময় কর্নার পায় ভারত। ব্রান্ডন ফার্নান্দেজের কিক নেন। তার নেওয়া কিক ডি বক্সের মধ্যে খুঁজে পায় আদিলের মাথা। তার হেডে বল জালে জড়ায়। তাতে ১-১ গোলের সমতা নিয়েই শেষ হয় ম্যাচ।

বাংলাদেশের একাদশ :
আশরাফুল ইসলাম রানা ( গোলরক্ষক), রহমত মিয়া, ইয়াসিন খান, জামাল ভুঁইয়া (অধিনায়ক), বিপুল আহমেদ, নাবীব নেওয়াজ জীবন, সোহেল রানা, মোহাম্মদ ইব্রাহিম, রিয়াদুল হাসান, রায়হান হাসান ও সাদ উদ্দিন।

ভারতের একাদশ :
গুরপ্রিত সিং সান্ধু ( গোলরক্ষক), রাহুল বেহকে, আদিল, অনিরুদ্ধ থাপা, সাহাল আব্দুল সামাদ, সুনীল ছেত্রী, মানভির সিং, উদান্তা সিং কুমাম, মানদার রাও দত্তরাও দেসাই, আশিক কুরুনিয়ান ও আনাস ইদাথোদিকা।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ