Home > খেলাধুলা > শেষ ম্যাচে লিটনের চেষ্টায়ও জেতেনি জ্যামাইকা

শেষ ম্যাচে লিটনের চেষ্টায়ও জেতেনি জ্যামাইকা

থমবারের মতো ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ খেলতে গিয়ে মিশনটা রাঙাতে পারেননি লিটন দাস। জ্যামাইকা তালাওয়াসের যাচ্ছেতাই পারফরম্যান্সের সঙ্গে নিজেও অনুজ্জল ছিলেন তিনি। তবে শেষ ম্যাচে দলের হার এড়াতে লড়াই করতে দেখা গেছে তাকে। গায়না অ্যামাজন ওয়ারিয়র্সের বিপক্ষে দলের হয়ে সর্বোচ্চ ইনিংস খেললেও জয় পায়নি জ্যামাইকা।

টস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৫৬ রান করেছিল গায়না অ্যামাজন ওয়ারিয়র্স। জবাবে ব্যাট করতে নেমে ৭৯ রানেই গুটিয়ে গেছে লিটন দাসের জ্যামাইকা। ফলে এ ম্যাচে ৭৭ রানে হেরে সিপিএল শেষ করতে হয়েছে জ্যামাইকাকে।

গায়ানার প্রোভিডেন্স স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ে নামা গায়ানাকে শুরুতে ভালোই চেপে ধরেছিল জ্যামাইকা। ইনিংসের প্রথম ওভার করতে এসে শেষ দুই বলে ওপেনার ব্রেন্ডন কিং (১) ও শিমরন হেটমায়ারকে (০) সাজঘরে ফেরান ওশানে থমাস। এর পরের ওভারের প্রথম বলেই আরেক ওপেনার চন্দ্রপল হেমরাজকে বোল্ড করেন ডেরবাল গ্রিন। পরের বলে তুলে নেন নিকোলাস পুরানকে (০)।

তবে দলীয় ৮ রানের মাথায় পরপর ৪ বলে ৪ উইকেট হারানো গায়ানাকে খাদের কিনার থেকে উদ্ধার করেন অধিনায়ক শোয়েব মালিক। তাকে সঙ্গ দেন শেরফানে রাদারফোর্ড (৪৫)। দু’জনে মিলে গড়েন ৮২ রানের জুটি। শেষ পযর্ন্ত ৪৫ বল খেলে ৭৩ রানে অপরাজিত ছিলেন মালিক। পাকিস্তানি অলরাউন্ডারের ইনিংসটি সাজানো ছিল ৫ চার ও ২ ছক্কায়। শেষ দিকে ক্রিস গ্রিন ২ এবং কিমো পলের ১৮ রানের কল্যাণে ২০ ওভারে ১৫৬ রান করে গায়ানা।

জবাবে ব্যাটিংয়ে নেমে জ্যামাইকাকে শুরুতে বিপদে ফেলে দেন ক্রিস গ্রিন। অধিনায়ক ক্রিস গেইলকে গোল্ডেন ডাক উপহার দেন তিনি। এরপর জুটি গড়ার চেষ্টা করেন গ্লেন ফিলিপস (২১) ও চাদভিক ওয়াল্টন (৮)। ইমরান তাহিরের বলে ওয়ালটন বিদায় নিলে ব্যাটিংয়ে নামের লিটন দাস। ফিলিপসের সঙ্গে ২০ রানের জুটি গড়েন তিনি।

তবে সতীর্থদের মধ্যে আর কেউ বড় কোনো ইনিংস খেলতে না পারায় ১৬.৩ ওভারে ৭৯ রানে গুটিয়ে যায় জ্যামাইকার ইনিংস। ২৫ বলে ২টি চারে যৌথভাবে ফিলিপসের সঙ্গে ব্যক্তিগত সর্বোচ্চ ২১ রানের ইনিংস খেলেন লিটন।

এ হারের মধ্য দিয়ে ১০ ম্যাচে মাত্র ৪ পয়েন্ট নিয়ে টেবিলের তলানীতে থেকে শেষ করেছে জ্যামাইকা। এক ম্যাচ কম খেলে ১৮ পয়েন্টে টেবিলের শীর্ষে শোয়েব মালিকের গায়না অ্যামাজন।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ