Home > খেলাধুলা > জয়ে কাতার ম্যাচের প্রস্তুতি সারল বাংলাদেশ

জয়ে কাতার ম্যাচের প্রস্তুতি সারল বাংলাদেশ

২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাইপর্বের দ্বিতীয় ম্যাচে ১০ অক্টোবর ঘরের মাঠে কাতারের মুখোমুখি হবে বাংলাদেশ। এই ম্যাচকে সামনে রেখে ভুটানের বিপক্ষে ঘরের মাঠে দুটি প্রস্তুতি ম্যাচ খেলে বাংলাদেশ। ফিফার স্বীকৃতিপ্রাপ্ত এই সিরিজের ম্যাচে কর্দমাক্ত মাঠে ৪-১ ব্যবধানে জয় পেলেও আজ বৃহস্পতিবার জিতেছে ২-০ গোলে। অবশ্য দুই ম্যাচের জয়ের আত্মবিশ্বাস নিয়ে কাতারের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

কৃত্রিম টার্ফে খেলে অভ্যস্ত ভুটান আগের ম্যাচে কর্দমাক্ত মাঠে খেলে সুবিধা করতে পারেনি। কিন্তু আজ মাঠ শুকনো থাকায় শুরুতেই বাংলাদেশের উপর চাপ প্রয়োগ করে খেলতে শুরু করে প্রেমার শিষ্যরা। প্রথম দশ মিনিট বাংলাদেশকে বেশ চাপে রেখেছিল তারা। কিন্তু রায়হান হাসান বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নামার পর বাংলাদেশ সুযোগ তৈরি করতে শুরু করে।

লম্বা থ্রো করার ক্ষেত্রে বিশেষজ্ঞ রায়হানের থ্রোতে ২৩ মিনিটে লিড নেয় বাংলাদেশ। এ সময় তার লম্বা থ্রোতে ডি-বক্সের মধ্যে হেড নেন মো. ইয়াসিন খান। বল জালে জড়ায়। ৩০ মিনিটের মাথায় ডানদিক থেকে রবিউলের বাড়িয়ে দেওয়া বলে লাফিয় উঠে ডি বক্সের মধ্যে হেড নেন নাবীব নেওয়াজ জীবন। বল বারে লেগে ফিরে আসে। তাতে ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় জেমি ডে’র শিষ্যরা।

বিরতি থেকে ফিরে ৪৬ মিনিটে সুযোগ পেয়েছিল বাংলাদেশ। কিন্তু মো. ইব্রাহিম লক্ষ্যভ্রষ্ট শট নেন। ৫৭ মিনিটে জটলার মধ্যে দারুণ সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি বাংলাদেশ। ৬৬ মিনিটে ইয়াসিন খান জোড়া গোল করে বাংলাদেশকে এগিয়ে নেন। আবারো সেই হেডে গোল। ইব্রাহিমের ক্রসে হেড দিয়ে জালে জড়ান তিনি।

দ্বিতীয়ার্ধে বেশ কয়েকটি পরিবর্তন করে বাংলাদেশ। তাতে ক্লান্ত খেলোয়াড়রা উঠে পরায় বাংলাদেশের আক্রমণের ধার বাড়ে। একের পর এক সুযোগ তৈরি করতে থাকে। সঙ্গে পাল্লা দিয়ে চলে গোল মিসের মহড়া। তাতে ২-০ গোলের জয় নিয়েই শেষ হয় ম্যাচ।

ম্যাচ শেষে দুই ম্যাচের প্রস্তুতিতে সন্তুষ্টি প্রকাশ করে বাংলাদেশ দলের কোচ জিমি ডে বলেছেন, ‘ব্যাক টু ব্যাক জয় পেয়েছি। প্রস্তুতিটা ভালো হয়েছে। যদিও কাতারের বিপক্ষে আমরা এভাবে খেলতে পারব না। ওই ম্যাচের আগে আমরা ৬/৭ দিন সুযোগ পাব। নিজেদের প্রস্তুত করব। আজ রায়হান ভালো খেলেছে। যে কয়জন ভালো খেলে তার মধ্যে সে অন্যতম। ইয়াসিন ভালো খেলেছে। গোলরক্ষক আশরাফুলকে বিশ্রাম দেওয়া হয়েছে। সে কাতারের বিপক্ষের ম্যাচে খেলবে।’

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ