Home > খেলাধুলা > খাজা বাদ, ফিরলেন স্মিথ-স্টার্ক

খাজা বাদ, ফিরলেন স্মিথ-স্টার্ক

ক্রীড়া ডেস্ক : ওল্ড ট্র্যাফোর্ডে ইংল্যান্ডের বিপক্ষে অ্যাশেজের চতুর্থ টেস্টের অস্ট্রেলিয়া দল থেকে বাদ পড়েছেন উসমান খাজা।

সোমবার রাতে ঘোষিত ১২ সদস্যের দলে খাজায় জায়গায় এসেছেন স্টিভেন স্মিথ। চোটের কারণে ডানহাতি ব্যাটসম্যান হেডিংলিতে তৃতীয় টেস্টে খেলতে পারেননি।

বিশ্রাম দেওয়া হয়েছে পেসার জেমস প্যাটিনসনকে। তার জায়গায় ফিরেছেন প্রথম তিন টেস্টে সুযোগ না পাওয়া মিচেল স্টার্ক। প্যাট কামিন্স, জশ হ্যাজেলউড, পিটার সিডল, স্টার্ক- চার পেসারের তিনজন সুযোগ পাবেন চূড়ান্ত একাদশে।

প্রথম তিন টেস্টে তিন নম্বরে নেমে খাজার ব্যাটিং গড় মাত্র ২০.৩৩। গত সপ্তাহে ডার্বিশায়ারের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ওপেনিংয়ে নেমে ৭২ রান করেছিলেন তিনি। তবে সেটি দলে জায়গা ধরে রাখার জন্য যথেষ্ট হলো না। প্রায় দুই বছর পর টেস্ট দল থেকে বাদ পড়লেন ৩২ বছর বয়সি বাঁহাতি ব্যাটসম্যান।

দ্বিতীয় টেস্টে জোফরা আর্চারের বাউন্সারে স্মিথ মাথায় আঘাত পাওয়ার পর কনকাশন বদলি হিসেবে নেমেছিলেন মার্নাস লাবুশেন। টানা তিন ফিফটি করে দলে জায়গা ধরে রেখেছেন এই ব্যাটসম্যান।

বুধবার শুরু হতে যাওয়া ওল্ড ট্র্যাফোর্ড টেস্টে লাবুশেনকে তিন নম্বরে দেখা যেতে পারে। নিজের প্রিয় পজিশন চার নম্বরে ফিরবেন স্মিথ।

তৃতীয় টেস্টে বেন স্টোকসের বীরত্বে ইংল্যান্ডের ১ উইকেটের অবিশ্বাস্য জয়ের পর সিরিজে এখন ১-১ সমতা রয়েছে। শেষ দুই টেস্টের একটি জিতলেই অবশ্য অ্যাশেজ ধরে রাখবে অস্ট্রেলিয়া।

চতুর্থ টেস্টে ১২ সদস্যের অস্ট্রেলিয়া দল: ডেভিড ওয়ার্নার, মার্কাস হ্যারিস, মার্নাস লাবুশেন, স্টিভেন স্মিথ, ট্র্যাভিস হেড, ম্যাথু ওয়েড, টিম পেইন (অধিনায়ক ও উইকেটরক্ষক), প্যাট কামিন্স, পিটার সিডল, মিচেল স্টার্ক, নাথান লায়ন, জশ হ্যাজেলউড।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ