Home > খেলাধুলা > সাকিবদের নতুন জার্সিতে ভিন্নতার ছোঁয়া

সাকিবদের নতুন জার্সিতে ভিন্নতার ছোঁয়া

চট্টগ্রাম থেকে ক্রীড়া প্রতিবেদক : 

ধবধবে সাদা জার্সি। বুকের বাঁ পাশে বিসিবির লোগো। ডানপাশে স্পন্সরের লোগো।

চিরচেনা জার্সি গায়ে জড়িয়ে ড্রেসিং রুমের সামনে সাকিব আল হাসান। অফিসিয়াল ফটোসেশনের অপেক্ষায়। আবু জায়েদ রাহী চাইলেন সাকিবকে আগে পাঠাতে। সাকিব রাজী হলেন না।

ফটোসেশনে অংশ নিতে গিয়ে দুজনই পড়লেন বিপত্তিতে। টেস্ট জার্সির নিচে দুজনই পরেছিলেন স্লিভ ইনার। ফটোসেশনের জন্য তা খুলতেই হলো। সাকিব ভেতরের রুমে গিয়ে তা খুলে আসলেও রাহী পাল্টে নিলেন সবার সামনেই!

জার্সিতে যুক্ত হয়েছে নতুন কিছু। পেছনে বড় করে লেখা খেলোয়াড়দের নাম ও জার্সি নম্বর। সাধারণত সীমিত ওভারের ক্রিকেটে জার্সির পেছনে থাকে ক্রিকেটারদের নাম ও নম্বর। টেস্ট ক্রিকেটের জনপ্রিয়তা বাড়াতেই আইসিসির নতুন এই সিদ্ধান্ত। যেটি শুরু হয়েছে এবারের অ্যাশেজ সিরিজ দিয়ে।

টেস্ট পোশাকের এই নতুনত্ব দৃষ্টি কাড়ছে, বেড়েছে চাকচিক্য। জাতীয় দলের টিম ম্যানেজার সাব্বির খান জানালেন, খেলোয়াড়রা জার্সির নাম ও নম্বরে উচ্ছ্বসিত, ‘আজই তাদের হাতে তুলে দেওয়া হয়েছে নতুন টেস্ট জার্সি। সীমিত পরিসরের ক্রিকেটে যে নম্বরে সাকিব-মুশফিকরা মাঠে নামেন, টেস্ট ক্রিকেটে একই নম্বর পেয়েছেন।’

১৮৭৭ সাল থেকে শুরু হওয়া টেস্ট ক্রিকেটে কালের বিবর্তনে বিভিন্ন পরিবর্তন এসেছে। টেস্ট ক্রিকেটকে জনপ্রিয় করতেই বিভিন্ন সময়ে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। ২০০১ সালে সর্বপ্রথম টেস্ট ক্যাপ নম্বর প্রচলন করে ইংল্যান্ড। সেই ধারা এখনো চালু আছে। এবার নাম ও নম্বর যুক্ত হয়ে টেস্টেও লাগল ভিন্নতার ছোঁয়া।

ফটোসেশন শেষে সাকিব দাঁড়িয়ে রইলেন ড্রেসিং রুমের সামনে। পাশের ড্রেসিং রুম থেকে বেরিয়ে যাচ্ছিলেন আফগানিস্তানের অধিনায়ক রশিদ খান। সাকিবকে দেখে এগিয়ে এলেন রশিদ। আইপিএলের দল সানরাইজার্স হায়দরাবাদের দুই সতীর্থের খুনসুটিতে জমে উঠল চারপাশ।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ