Home > খেলাধুলা > এক টি-টোয়েন্টি ম্যাচে ১৩৪ রান ও ৮ উইকেট!

এক টি-টোয়েন্টি ম্যাচে ১৩৪ রান ও ৮ উইকেট!

ক্রীড়া ডেস্ক : এ মাসের শুরুতে ইংল্যান্ডের ঘরোয়া টি-টোয়েন্টি কাপে ১৮ রানে ৭ উইকেট নিয়েছিলেন কলিন অ্যাকারমান। টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে সেরা বোলিংয়ের রেকর্ড এটিই। রেকর্ডটা ভেঙে যেতে পারত কালই। কর্নাটক প্রিমিয়ার লিগে ১৫ রানে ৮ উইকেট নিয়েছেন কৃষ্ণাপা গোথাম। তবে গোথামের নামটা রেকর্ড বুকে উঠছে না। কারণ, এই টুর্নামেন্টের ম্যাচগুলো অফিসিয়াল টি-টোয়েন্টির স্বীকৃতি পায়নি।

শুধু ৮ উইকেটই নয়, বোলিংয়ের আগে গোথাম ব্যাট হাতে অপরাজিত ১৩৪ রানের দুর্দান্ত এক ইনিংসও খেলেছেন। স্বপ্নের মতো অলরাউন্ড পারফরম্যান্স যাকে বলে!

বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে মুখোমুখি হয়েছিল বেলারি টাস্কার্স ও শিমোগা লায়নস। গোথাম বেলারির হয়ে তিন নম্বরে ব্যাটিংয়ে নেমে সেঞ্চুরি তুলে নেন মাত্র ৩৯ বলে। শেষ পর্যন্ত ৫৬ বলে ১৩৪ রানে অপরাজিত থাকেন।

ইনিংসটি সাজান ৭ চার ও ১৩ ছক্কায়! এর মধ্যে এক ওভারে টানা চার বলে হাঁকান চার ছক্কা। ২০ ওভারে তার দল তোলে ৩ উইকেটে ২০৩ রান।

ব্যাটিংয়ের পর বল হাতেও প্রতিপক্ষকে তছনছ করে দেন গোথাম। এই অফ স্পিনার ইনিংসের দ্বিতীয় ওভারে বল হাতে নিয়ে নেন একটি উইকেট।

আবার বোলিংয়ে ফেরেন দ্বাদশ ওভারে। এই ওভারে প্রথম চার বলের মধ্যে নেন ৩ উইকেট। নিজের পরের ওভারেও প্রথম চার বলে নেন ৩ উইকেট। দুই ওভারেই পরপর দুই বলে দুই উইকেট পেলেও কোনো হ্যাটট্রিক অবশ্য হয়নি।

নিজের শেষ ওভারে তিনি উইকেট নেন আরেকটি। ৪ ওভারে ১৫ রানে তার শিকার ৮ উইকেট। তাতে শিমোগা লায়নস অলআউট হয়ে যায় ১৩৩ রানেই।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ