Home > খেলাধুলা > বিশ্বকাপে ৫০০ ছাড়িয়ে সাকিব

বিশ্বকাপে ৫০০ ছাড়িয়ে সাকিব

ক্রীড়া ডেস্ক : চলতি বিশ্বকাপে সাকিবের রান সংখ্যা ৫০০ ছাড়িয়েছে। আজ মঙ্গলবার ভারতের বিপক্ষে মাঠে নামার আগে ৬ ম্যাচে তার মোট রান ছিল ৪৭৬।

এজবাস্টনে আজ ৩২৫ রান তাড়া করতে নেমে হার্দিক পান্ডিয়ার করা ১৮তম ওভারের পঞ্চম বলে একটি চার ও ষষ্ঠ বলে ১ রান নিলে সাকিবের ব্যক্তিগত রান হয় ২৪। তাতে বিশ্বকাপে মোট ৫০০ রান পূর্ণ হয় তার। দলীয় ১৭৯ রানের মাথায় ব্যক্তিগত ৬৬ রানে আউট হন সাকিব। তাতে বিশ্বকাপে ৭ ম্যাচে তার মোট রান দাঁড়িয়েছে ৫৪২। আর মাত্র ৩ রান হলেই তিনি ভারতের রোহিত শর্মার ৫৪৪ রান ছাড়িয়ে বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রাহক হতে পারতেন।

তবে এ যাত্রায় সাকিব পেছনে ফেলেছেন অ্যারোন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নারকে। ৮ ম্যাচে ওয়ার্নারের রান ৫১৬। আর ফিঞ্চের ৫০৪। তাদের পেছনে আছেন জো রুট (৪৭৬), কেন উইলিয়ামস (৪৫৪) ও বিরাট কোহলি (৪০৮)।

সাকিব আল হাসান বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে করেন ৭৫ রান। এরপর নিউজিল্যান্ডের বিপক্ষে করেন ৬৪। ইংল্যান্ডের বিপক্ষে ১২১ রানের অনবদ্য ইনিংস খেলেন। পরের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অপরাজিত থাকেন ১২৪ রানে। অস্ট্রেলিয়ার বিপক্ষে তার ব্যাট থেকে আসে ৪১ রান। আর আফগানিস্তানের বিপক্ষে তিনি করেন ৫১ রান। আজ ভারতের বিপক্ষে ৭৪ বলে ৬ চারে করেছেন ৬৬ রান।

৫৪২ রানের পাশাপাশি সাকিবের ঝুলিতে রয়েছে ১১ উইকেট।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ