Home > খেলাধুলা > জাপানকে রুখে দিল আর্জেন্টিনা

জাপানকে রুখে দিল আর্জেন্টিনা

ক্রীড়া ডেস্ক : নারী বিশ্বকাপে ‘ডি’ গ্রুপের ম্যাচে সোমবার রাতে মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা ও জাপান। এই ম্যাচে টানা তৃতীয়বারের মতো ফাইনালে ওঠার মিশনে থাকা জাপানকে জিততে দেয়নি আর্জেন্টিনার মেয়েরা।

যদিও ম্যাচের দুই তৃতীয়াংশ বলের দখল ছিল জাপানের মেয়েদের কাছে। কিন্তু আর্জেন্টিনার দুই সেন্টার ব্যাক অগাস্টিনা বারোসো ও আলদানা কমেতির দুর্দান্ত পারফরম্যান্সে জালের নাগাল পায়নি জাপান।

র‌্যাঙ্কিংয়ে সপ্তম স্থানে থাকা জাপান বিরতির পর গোলের দারুণ একটা সুযোগ পেয়েছিল। কিন্তু ফরোয়ার্ড কুমি ইয়োকোইয়ামার নেওয়া দূর পাল্লার শট আর্জেন্টিনার গোলরক্ষক ভেনিনা কোরিয়া রুখে দেন। তার আগে ইয়োকি সুগাসাওয়ার নেওয়া ফিরতি শট বারের উপর দিয়ে চলে যায়।

ড্রয়ের ফলে এই প্রথম বিশ্বকাপের ম্যাচে হার এড়ালো আর্জেন্টিনার মেয়েরা। আগের দুই বিশ্বকাপে ছয় ম্যাচে মাঠে নেমে ছয়টিতেই হেরেছিল তারা। আগের দুই বিশ্বকাপে গ্রুপ পর্বে পয়েন্ট টেবিলের তলানিতে থেকে বিদায় নিয়েছিল। এবার তারা অন্তত ১ পয়েন্ট সংগ্রহ করেছে।

অন্যদিকে ২০১১ বিশ্বকাপের শিরোপা জেতা জাপান এই ড্রয়ে হতাশ হয়েছে। তারা অন টার্গেটে মাত্র তিনট শট নিতে পেরেছিল। ২০১৫ বিশ্বকাপের ফাইনাল খেলা জাপান শুক্রবার ‘ডি’ গ্রুপে নিজেদের পরবর্তী ম্যাচে স্কটল্যান্ডের মুখোমুখি হবে। একই দিন ইংল্যান্ডের মেয়েদের মুখোমুখি হবে আর্জেন্টিনা।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ