Home > খেলাধুলা > বৃষ্টিতে ভেসে গেল বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ

বৃষ্টিতে ভেসে গেল বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ

বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচ।

বৃষ্টিতে পয়েন্ট ভাগাভাগি

এই ম্যাচ হওয়া নিয়ে শঙ্কা ছিল আগের দিন থেকেই। শেষ পর্যন্ত সেটিই সত্যি হলো। বৃষ্টির কারণে মাঠেই গড়াল না বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ। হয়নি টসও।

স্থানীয় সময় দুপুর ১টা ৫৭ মিনিটে ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করেন আম্পায়াররা। দুই দলকেই এক পয়েন্ট করে ভাগ করে দেওয়া হয়েছে।

জয়ে শুরুর পর টানা দুই হার, সেমিফাইনালে যাওয়ার জন্য এই ম্যাচে জয়টা বাংলাদেশের জন্য ছিল বেশ গুরুত্বপূর্ণ। কিন্তু সেটা আর হলো কই! সেমিফাইনালে যাওয়ার লড়াইটা বাংলাদেশের জন্য আরো কঠিন হয়ে গেল।

ব্রিস্টলে এখন পর্যন্ত বিশ্বকাপের দুই ম্যাচের দুটিই বৃষ্টিতে ভেসে গেল। এই মাঠে গত শুক্রবার-পাকিস্তান-শ্রীলঙ্কা ম্যাচেও টস হয়নি।

চার ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে টেবিলের সপ্তম স্থানে আছে বাংলাদেশ। সমান ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে পাঁচে আছে শ্রীলঙ্কা।

বাংলাদেশের পরের ম্যাচ আগামী সোমবার টনটনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। শনিবার শ্রীলঙ্কা তাদের পরের ম্যাচে ওভালে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে।

আবার বৃষ্টি

বৃষ্টি থামায় স্থানীয় সময় দুপুর সোয়া ১২টায় মাঠ পরিদর্শন করার কথা ছিল আম্পায়াদের। কিন্তু ১২টায় আবার বৃষ্টি শুরু হয়েছে ব্রিস্টলে। তাতে মাঠ পরিদর্শনও বাতিল হয়েছে। বৃষ্টি থামলে মাঠ পরিদর্শনের নতুন সময় জানানো হবে।

বৃষ্টি থেমেছে

বৃষ্টি থেমেছে ব্রিস্টলে। স্থানীয় সময় ১১টা ২০ মিনিটে মাঠ পরিদর্শন করেছেন আম্পায়াররা। দুপুর সোয়া ১২টায় আবার মাঠ পরিদর্শন করবেন তারা।

মাঠে এসেছে দল

বৃষ্টির মধ্যেই স্থানীয় সময় সকালে পৌনে ১১টার দিকে মাঠে এসে পৌঁছেছে বাংলাদেশ দল। একই সময়ে মাঠে এসেছে শ্রীলঙ্কা দলও।

আবার বৃষ্টি

মাঝে আধা ঘণ্টার মতো থেমেছিল বৃষ্টি। স্থানীয় সময় সকালে সাড়ে দশটায় মাঠ পর্যবেক্ষণ করার কথা ছিল আম্পায়ারদের। এর একটু আগেই আবার বৃষ্টি শুরু হয়েছে ব্রিস্টলে।

এই মাঠে বিশ্বকাপের আগের ম্যাচটি বৃষ্টিতে ভেসে গিয়েছিল। গত শুক্রবার পাকিস্তান-শ্রীলঙ্কার পয়েন্ট ভাগাভাগি করা সেই ম্যাচে হয়নি টস। আজকের ম্যাচেও হতে পারে তেমন কিছুই।

বৃষ্টিতে টস বিলম্বিত

আগের দিন বিকেল থেকেই ব্রিস্টলে থেমে থেমে বৃষ্টি। বৃষ্টি হয়েছে আজ সকালেও। সঙ্গে টাণ্ডা বাতাস। বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচের টস তাই যথাসময়ে হয়নি। ব্রিস্টলের কাউন্টি গ্রাউন্ডে ম্যাচটি বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায় (স্থানীয় সময় সকাল সাড়ে দশটা) শুরু হওয়ার কথা থাকলেও তা হচ্ছে না নিশ্চিতভাবেই।

স্থানীয় সময় সকাল সাড়ে নয়টায় একবার মাঠ পরিদর্শন করেছেন আম্পায়াররা। তখন মাঠের পানি নিষ্কাশন করছিলেন মাঠ কর্মীরা। কিন্তু কভার তখনও তোলা হয়নি। এক ঘন্টা পর সকাল সাড়ে দশটায় আবার মাঠ পরিদর্শনে নামবেন আম্পায়াররা।

জয়ে ফেরার লড়াই
শুরুটা হয়েছিল স্বপ্নের মতো। দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করেছিল বাংলাদেশ। পরের ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ হারে শেষ পর্যন্ত লড়াই করে। এরপর ইংল্যান্ডের কাছে অবশ্য বাংলাদেশ পাত্তা পায়নি। সাকিব আল হাসানের সেঞ্চুরিই ছিল সেই ম্যাচের একমাত্র প্রাপ্তি। আজ শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের জয়ে ফেরার লড়াই।

অন্যদিকে শ্রীলঙ্কা প্রথম ম্যাচে স্রেফ উড়ে গিয়েছিল নিউজিল্যান্ডের সামনে। পরের ম্যাচে আফগানিস্তানকে হারিয়ে প্রথম জয়ের স্বাদ পায় ১৯৯৬ বিশ্বকাপের চ্যাম্পিয়নরা। এরপর ব্রিস্টলে পাকিস্তানের বিপক্ষে বৃষ্টিতে পয়েন্ট ভাগাভাগি করতে হয় তাদের।

পরিসংখ্যানে বাংলাদেশ-শ্রীলঙ্কা
দুই দল এর আগে ওয়ানডেতে মুখোমুখি হয়েছে ৪৫ বার। এর মধ্যে বাংলাদেশ জিতেছে ৭টি, শ্রীলঙ্কার জয় ৩৬ ম্যাচে। বাকি দুই ম্যাচের ফল হয়নি।

সবশেষ দেখায় শ্রীলঙ্কাকে বিশাল ব্যবধানে হারিয়েছিল বাংলাদেশ। গত বছর দুবাইয়ে এশিয়া কাপে মুশফিকুর রহিমের সেঞ্চুরির পর বাংলাদেশ জিতেছিল ১৩৭ রানে।

বিশ্বকাপে অবশ্য শ্রীলঙ্কাকে কখনো হারাতে পারেনি বাংলাদেশ। ২০০৩ বিশ্বকাপে ১০ উইকেটে, ২০০৭ বিশ্বকাপে ১৯৮ রানে ও ২০১৫ বিশ্বকাপে বাংলাদেশ হেরেছিল ৯২ রানে।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ