Home > খেলাধুলা > এক দশকে বাজে রেকর্ড রোনালদোর

এক দশকে বাজে রেকর্ড রোনালদোর

ক্রীড়া ডেস্ক: গত এক দশকে এমন বাজে মৌসুম কখনো কাটাননি ক্রিস্টিয়ানো রোনালদো। ক্লাবের ফলাফল যাই হোক ব্যক্তিগত পারফরম্যান্সে সদা উজ্জল ছিলেন পর্তুগিজ তারকা। কিন্তু এবার জুভেন্টাসের জার্সিতে প্রথম মৌসুমটি এক দশকের মধ্যে কম গোলে শেষ করেছেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী তারকা।

ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়ার পর প্রায় প্রতিটি মৌসুমেই ক্লাবের হয়ে মুড়ি মুড়কির মতো গোল করেছেন রোনালদো। এবার জুভেন্টাসের হয়ে ৪৩ ম্যাচে সিআরসেভেন গোল পেয়েছেন মাত্র ২৮টি। গত দশ বছরে যা তার সর্বনিম্ন গোলের রেকর্ড।

এর আগে রিয়াল মাদ্রিদে গত নয় বছরে কখনো ৩৩ গোলের নিচে মৌসুম শেষ করতে হয়নি রোনালদোকে। ২০০৯-১০ মৌসুমে রিয়াল মাদ্রিদে অভিষেক এ গোল করেছিলেন তিনি। এর পরের মৌসুম থেকে সান্তিয়াগো বার্নাব্যুর ক্লাবটির হয়ে তার গোল সংখ্যা কখনো ৪০ এর নিচে নামেনি। এর মধ্যে ২০১১-১২ মৌসুমে ৬০ এবং ২০১৪-১৫ মৌসুমে মাদ্রিদের ক্লাবটির হয়ে সর্বোচ্চ ৬১ গোল পেয়েছিলেন পর্তুগিজ যুবরাজ।

এবার জুভেন্টাসে প্রথম মৌসুমেই তার গোল সংখ্যা ৩০ এর নিচে নেমে গেছে। ৪৩ ম্যাচে ২৮ গোলের হিসেবে ম্যাচ প্রতি তার গোল দাঁড়ায় ০.৬৫ এ। তার এ গোলের অনুপাত ম্যানচেস্টার ইউনাইটেডে ২০০৮-০৯ মৌসুমের কাছাকাছি। রেডডেভিলসদের হয়ে সেবার ৫৩ ম্যাচে ২৬ গোল পেয়েছিলেন রোনালদো। তরুণ রোনালদোর গোলের গড় ছিল তখন ০.৪৯ করে।

এদিকে রোনালদোর অবর্তমানে ভালো নেই তার প্রাক্তন ক্লাব রিয়াল মাদ্রিদও। সব প্রতিযোগিতায় শিরোপা বঞ্চিত হওয়া রিয়াল এবার ৪০ গোল করে মৌসুম শেষ করেছে। অথচ এর আগের মৌসুমে টানা তৃতীয় চ্যাম্পিয়নস লিগ জয়ী ক্লাবটি ১.৯২ গড়ে গোল পেয়েছিল মোট ১০৮টি।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ