Home > খেলাধুলা > বিশ্বকাপে রেকর্ড ছুঁতে রোমাঞ্চিত সাকিব

বিশ্বকাপে রেকর্ড ছুঁতে রোমাঞ্চিত সাকিব

ক্রীড়া ডেস্ক: বাংলাদেশের দ্বিতীয় ক্রিকেটার ও একমাত্র স্পিনার হিসেবে ওয়ানডেতে ২৫০ উইকেটের মাইলফলক ছোঁয়ার অপেক্ষায় সাকিব আল হাসান। কিছুদিন আগে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের ফাইনালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নামতে পারলে হয়তো সেই মাইলফলক ছুঁয়ে ফেলতে পারতেন তিনি।

তবে চোটের কারণে মাঠে নামতে না পারায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডেতে আড়াইশ উইকেটের মাইফলকে পৌঁছা হয়নি তার। ২৫০ উইকেট থেকে মাত্র এক উইকেট দূরে রয়েছেন বিশ্বসেরা এ অলরাউন্ডার। বিশ্বকাপের প্রথম ম্যাচেই ওয়ানডেতে ৫ হাজার রানের সঙ্গে আড়াইশ উইকেটের মাইফলকে পৌঁছে কিংবদন্তি ক্রিকেটারদের কাতারে পৌঁছার ইচ্ছা সাকিবের।

`বিশ্বকাপে রেকর্ড গড়তে পারাটা আমার জন্য বড় অর্জন হতে পারে। আমি সেটার জন্য অপেক্ষা করছি। তবে সেটা থেকে এখনো এক উইকেট দূরে রয়েছি। আশা করছি প্রথম ম্যাচেই আমি সেটা করতে পারবো।’

ওয়ানডেতে ৫ হাজার রান ও ২৫০ উইকেটে নেওয়া ক্রিকেটারদের তালিকায় রয়েছেন সনাৎ জয়াসুরিয়া, শহীদ আফ্রিদি, জ্যাক ক্যালিস ও আব্দুর রাজ্জাক। তবে দ্রুততম সময়ে এই ডাবল ছোঁয়ার অপেক্ষায় সাকিব। ওয়ানডেতে ৫৬৬৭ রান করা সাকিব ম্যাচ খেলেছেন ১৯৭টি। বিশ্বকাপের আগেই অলরাউন্ডারের তালিকায় শীর্ষে উঠায় বেশ আত্ববিশ্বাসী রয়েছেন তিনি।

‘আপনার নাম কিছু কিংবদন্তি খেলোয়াড়ের সঙ্গে উচ্চরিত হলে অবশ্যই সেটা গর্ব করার মতো হবে। আমি সেটা দেখে আরও ভালো কিছু করতে অনুপ্রাণিত হবো ‘

দুই পেস অলরাউন্ডার আব্দুর রাজ্জাক ও জ্যাক ক্যালিস নিজেদের ২৯৬তম ওয়ানডে ম্যাচে ৫ হাজার রান ও ২৫০ উইকেটের মাইলফলক ছুঁয়েছিলেন। এ ছাড়া দুই স্পিন অলরাউন্ডার সনাৎ জয়াসুরিয়া ৩০৪ ম্যাচে এবং শহীদ আফ্রিদি ২৭৩ ম্যাচে অসাধারণ এই ডাবল স্পর্শ করেন।

তৃতীয় বাঁহাতি স্পিনার হিসেবে ওয়ানডেতে ২৫০ উইকেটের স্বাদ পাওয়ার দ্বারপ্রান্তে সাকিব। সনাৎ জয়াসুরিয়া ৩২৩ উইকেট নিয়ে সবার ওপরে রয়েছেন। নিউজিল্যান্ডের ড্যানিয়েল ভেট্টরি ৩০৫ উইকেট নিয়ে রয়েছেন দুইয়ে। সাকিব তিনে এবং চারে রয়েছেন বাংলাদেশের আরেক বাঁহাতি স্পিনার আব্দুর রাজ্জাক। রাজ্জাক ওয়ানডেতে পেয়েছেন ২০৭ উইকেট।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ