Home > খেলাধুলা > পাকিস্তানের সামনে লঙ্কানদের ৩৬৯ রানের পাহাড়

পাকিস্তানের সামনে লঙ্কানদের ৩৬৯ রানের পাহাড়

খেলা ডেস্ক
জনতার বাণী

হাম্বানটোটা: আগেই সিরিজ হেরে গেছে স্বাগতিক শ্রীলঙ্কা। পরাজয়ের সেই ঝাল ঝরল নিয়মরক্ষার শেষ ম্যাচে পাকিস্তানী বোলারদের ওপর।

রবিবার হাম্বানটোটায় শ্রীলঙ্কা তাদের ইতিহাসে পাকিস্তানের বিপক্ষে সর্বোচ্চ ৩৬৮ রানের পাহাড় ইনিংস গড়ল মাত্র চার উইকেট হারিয়ে। ফলে এই ম্যাচ জিততে পাকিস্তানের করতে হবে ৩৬৯ রান।

শুরুটা করেছিলেন তিলকরত্নে দিলশান আর কুশাল পেরেরা। ওভার প্রতি ছয় রানের ওপরে রেখে ১৬৪ রানেই এই জুটি ভাঙে রানআউটে। ৬২ রান করে রানআউট হলেও দিলশান এদিন দেশের চতুর্থ আর বিশ্বের ১১তম ওয়ানডে ব্যাটসম্যান হিসেবে ১০,০০০ রানের মাইলফলক স্পর্শ করেছেন।

এরপর কুশাল পেরেরা আর লাহিরু থিরেমান্নে মিলে গড়েন ৪৮ রানের আরেকটি জুটি। কুশালের মৃত্যুও হয় রানআউটে। তবে ১১৬ রানের পথে তিনি পাক বোলারদের ওপর রীতিমত ঝড় বইয়ে দেন। ৯ বাউন্ডারি আর ৪ ছক্কায় পেরেরা তার এই ইনিংস সাজান ১০৯ বলে।

২১৯ রানে রাহাত আলীর বলে মোহাম্মদ রিজওয়ানের তালুবন্দি হয়ে লাহিরু থিরিমান্নে আর ২৫৪ রানে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে দিনেশ চান্দিমাল দ্রুত বিদায় নিলেও রান চেপে ধরতে পারেননি পাকিস্তান।

থিরিমান্নে ৩০ এবং চান্দিমাল ২৯ রান করে করেন। এরপর অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস তরুণ মিলিন্ডা সিরিওয়ারডানা জুটি রানকে পাহাড়ে তোলেন। তারা মাত্র ৫৫ বলে ১১৪ রানের জুটি গড়ে অপরাজিত থাকেন।

ম্যাথুস ৭০ রান করেন মাত্র ৪০ বলে, যাতে রয়েছে ৮টি চার ও দুটি ছক্কা। আর সিরিওয়ারডানার সংগ্রহ ২৬ বলে চার বাউন্ডারি ও তিন ছক্কায় ৫২ রান।

পাকিস্তানের পক্ষে ৭৪ রান দিয়ে ২ উইকেট নিয়ে সেরা রাহাত আলী। মোহাম্মাদ ইরফান ১০ ওভারের কোটা পূরণ করলেও রান দিয়েছেন ৭৩। তবে সৌভাগ্য শোয়েব মালিকের, তিনি উইকেট না পেলেও ১০ ওভারে দিয়েছেন ৪৪ রান।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ