Home > খেলাধুলা > মিরাজের সিদ্ধান্তে ওপেনিংয়ে সৌম্য, বাকি ম্যাচেও থাকবেন ওপেনিংয়ে

মিরাজের সিদ্ধান্তে ওপেনিংয়ে সৌম্য, বাকি ম্যাচেও থাকবেন ওপেনিংয়ে

ক্রীড়া প্রতিবেদক, চট্টগ্রাম থেকে: ধারাবাহিক ব্যাটিং ব্যর্থতায় রাজশাহী কিংসের একাদশ থেকে একাধিকবার বাদ পড়েছিলেন সৌম্য সরকার। গতকাল দলে ফিরে ইনিংস উদ্বোধন করেছেন। নিজের পছন্দের পজিশনে ফিরে দলকে ভালো সূচনা এনে দিয়েছিলেন ঠিকই। কিন্তু ইনিংস বড় করতে পারেননি।

চিটাগংয়ের বিপক্ষে পাওয়ার প্লে’তে উড়ন্ত সূচনা পায় রাজশাহী। ৬ ওভারে ১ উইকেট হারিয়ে তোলে ৫০ রান। শেষ ওভারে সাজঘরে ফেরেন সৌম্য। অথচ ইনিংসের শুরুটা ভালো ছিল বাঁহাতি ওপেনারের।

পেসার খালেদকে চার মেরে ভালো কিছুর ইঙ্গিত দিয়েছিলেন। পরবর্তীতে স্পিনার নাঈম হাসানকে এক ওভারে হাঁকান তিন বাউন্ডারি। এরপর খালেদকে আবার তুলে মেরে বাউন্ডারি মারেন। কিন্তু বিশের ঘরেই আটকে যান বাঁহাতি ওপেনার। ২০ বলে করেন ২৬ রান।

এর আগে প্রথম পাঁচ ইনিংসে মাত্র ৩৫ রানের পর তাকে দুই ম্যাচের জন্য একাদশের বাইরে রাখে টিম ম্যানেজম্যান্ট। দুই ম্যাচ পর তাকে আবারও ফেরানো হলে আবারও ব্যর্থ সৌম্য। চিটাগংয়ের বিপক্ষে মাত্র ৩ রানে ফেরেন এ ব্যাটসম্যান। এরপর আবার বাদ পড়েন।

শুরুর পাঁচ ইনিংসে তিনটিতে ব্যাটিং করেছেন তিনে, দুটিতে চারে। ষষ্ঠ ইনিংসে নেমেছিলেন ওপেনিংয়ে। রানের ছিটেফোটাও ছিল না সৌম্যর ব্যাটে। তিনে তিন ইনিংসে রান ৪, ০ ও ১৮। চারে দুই ইনিংসে করেছেন ১১* ও ২ এবং ঢাকায় ইনিংস উদ্বোধন করতে নেমে করেছেন মাত্র ৩।

এক ম্যাচ পর দলে ফিরে গতকাল করলেন ২৬ রান। ইনিংস বড় করার যথেষ্ট সুযোগ থাকলেও পারেননি। তবে তার ব্যাটিং নিয়ে আশাহত নন অধিনায়ক মেহেদী হাসান মিরাজ। তার মতে, ওপেনিংয়ে সৌম্যকে ফিরিয়ে ভালো কিছু পাবে রাজশাহী কিংস। আর তাকে ওপেনিংয়ে ফেরানোর চ্যালেঞ্জ নিয়েছেন অধিনায়ক মিরাজই। মূলত মিরাজের পরিকল্পনা ও অভয়বাণীতে ওপেনিংয়ে ফিরেছেন সৌম্য।

চিটাগংকে হারিয়ে রাজশাহী পঞ্চম জয়ের স্বাদ পাওয়ার পর ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে আসেন মিরাজ। সৌম্যকে নিয়ে মিরাজ বলেছেন,‘সৌম্য ভাইকে খেলানো মূলত আমারই সিদ্ধান্ত। সকালে উনার রুমে গিয়ে বললাম ভাই আপনি আজকে খেলবেন এবং ওপেনিংয়ে নামবেন। সেখানে আপনি শূন্য করলেও সমস্যা নাই, নিজের স্বাভাবিব খেলাটা খেলবেন। আমি টিম ম্যানেজম্যান্টের সাথে কথা বলবো।’

‘‘আমরা সবাই জানি সৌম্য ভাই কেমন ব্যাটসম্যান। উনি যদি নিজের খেলাটা খেলতে পারেন তাহলে কিন্তু প্রতিপক্ষ সেদিন দাঁড়াতে পারবে না। আজকে হয়ত বেশি রান করতে পারেননি কিন্তু ভালো ব্যাটিং করেছেন। আমাদের বাকি দুই ম্যাচেও তিনি ওপেন করবেন। তার কাছ থেকে সেরাটাই পেতে চাই আমরা।’’ – যোগ করেন মিরাজ।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ