Home > খেলাধুলা > ১৪০ রানের ইনিংস খেলেও দলকে জেতাতে পারলেন না থিসারা

১৪০ রানের ইনিংস খেলেও দলকে জেতাতে পারলেন না থিসারা

ক্রীড়া ডেস্ক : প্রথম ওয়ানডেতে শ্রীলঙ্কার সামনে টার্গেট ছিল ৩৭২ রান। পাহাড়সম সেই রান তাড়া করে শ্রীলঙ্কা ৩২৬ পর্যন্ত গিয়েছিল। দ্বিতীয় ওয়ানডেতে আজ শনিবার নিউজিল্যান্ড তাদের টার্গেট ছুড়ে দেয় ৩২০ রানের। এই লক্ষ্য তারা করতে নেমে শ্রীলঙ্কা থেমেছে ২৯৮ রানে। তাতে ২১ রানে জয় পেয়েছে স্বাগতিকরা। এই জয়ে তিন ম্যাচ ওয়ানডে সিরিজও তারা ২-০ ব্যবধানে জিতে নিয়েছে।

তবে ব্যাট হাতে শ্রীলঙ্কার হয়ে একপ্রান্ত আগলে রেখে বুক চিতিয়ে লড়াই করেছেন অলরাউন্ডার থিসারা পেরেরা। মাত্র ৭৪ বলে ৮ চার ও ১৩ ছক্কায়খেলেছেন ক্যারিয়ার সেরা ১৪০ রানের ইনিংস। যা তার ১৪৭ ম্যাচের ওয়ানডে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। এমন মারকুটে ব্যাটিং করেও দলকে জেতাতে পারেননি তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ৭১টি রান করেছেন দানুস্কা গুনাথিলাকা। কুশাল মেন্ডিস ২০ ও লাসিথ মালিঙ্গা করেছেন ১৭টি রান। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেনি।

বল হাতে নিউজিল্যান্ডের ইশ সোধি ৩টি, জিমি নিসাম ও হেনরি ২টি করে উইকেট নিয়েছেন। ১টি করে উইকেট নিয়েছেন ট্রেন্ট বোল্ট ও টিম সাউদি।

তার আগে মাউন্ট মঙ্গুনুইতে টস জিতে ব্যাট করতে নামে নিউজিল্যান্ড। কলিন মুনরোর ৮৭, ব্রেন্ডান টেলরের ৯০ ও জিমি নিসামের ৩৭ বলে করা ৬৪ রানের ইনিংসে ভর করে ৭ উইকেট হারিয়ে ৩১৯ রান করে ব্লাক ক্যাপসরা। বল হাতে শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গা দুটি উইকেট নেন। ১টি উইকেট নেন নুয়ান প্রদীপ। চারটি উইকেট আসে রান আউটের খাত থেকে।

ম্যাচসেরা হয়েছেন ক্যারিয়ারের মেইডেন সেঞ্চুরি হাঁকানো থিসারা পেরেরা।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ