Home > খেলাধুলা > রেকর্ডের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে স্টেইন

রেকর্ডের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে স্টেইন

ক্রীড়া ডেস্ক : টেস্টে দক্ষিণ আফ্রিকার সর্বকালের সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় দুইজন আছেন। তাদের একজন শন পোলক। আর একজন ডেল স্টেইন। তাদের দুজনের টেস্টে উইকেট সংখ্যা ৪২১।

শন পলক অনেক আগেই অবসরে গেছেন। ডেল স্টেইন গেল তিন বছর ধরে ইনজুরির সঙ্গে লড়াই করেও টেস্ট খেলা চালিয়ে যাচ্ছেন কচ্ছপ গতিতে। পাকিস্তানের বিপক্ষে বক্সিং ডে টেস্টের স্কোয়াডে আছেন তিনি। ২৬ তারিখ থেকে শুরু হতে যাওয়া এই টেস্টেযদি ১টি উইকেট যদি শিকার করতে পারেন, তাহলে শন পলককে পেছনে ফেলে দক্ষিণ আফ্রিকার টেস্ট ক্রিকেটেরইতিহাসে সর্বকালের সর্বোচ্চ উইকেট শিকারী হয়ে যাবেন স্টেইন।

অবশ্য অনেক আগেই পলকের রেকর্ড ছাড়িয়ে যাওয়ার কথা ছিল ডেল স্টেইনের। কিন্তু ইনজুরি সেটা হতে দেয়নি। ইনজুরির কারণে গেল তিন বছরে মাত্র ৬টি টেস্ট খেলেছেন স্টেইন। তবে বুধবার থেকে শুরু হতে যাওয়া টেস্টে তার খেলাটা এক প্রকার নিশ্চিত। কারণ, ভারনন ফিলান্ডার ও লুঙ্গি এনগিদি ইনজুরিতে আছেন। তাই সেঞ্চুরিয়নে পাকিস্তানের বিপক্ষে কাগিসু রাবাদার সঙ্গে নতুন বলে আক্রমণ শুরু করবেন স্টেইন।

ডেল স্টেইনের উপর আস্থা রেখেছেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাপ ডু প্লেসিসও। এই সপ্তাহেই ‍ডু প্লেসি জানিয়েছেন যে স্টেইন হচ্ছেন দক্ষিণ আফ্রিকার সেরা পেসার। এখনো টেস্ট ও ওয়ানডে ক্রিকেটকে তার দেওয়ার মতো অনেক কিছু আছে।

স্টেইনও টেস্ট খেলতে মুখিয়ে আছেন, ‘আসলে টেস্ট ক্রিকেট এমনই একটি ফরম্যাট যেটা আমাকে ভালো পারফর্ম করতে উজ্জীবিত করে। যতদিন সম্ভব আমি যদি টেস্ট ক্রিকেটটা খেলে যেতে পারি তাহলে সেটা আমার জন্য হবে দারুণ কিছু। সময় এখন টি-টোয়েন্টির। কারণ সেখানে অনেক টাকা আছে। কিন্তু আমি মনে করি মানুষ ঠিকই টেস্ট ক্রিকেটের মূল্য বোঝে। টেস্ট ক্রিকেটই হল আসল। আমি লাল বলের খেলাটা খুব ভালোবাসি।’

পাকিস্তানের বিপক্ষে সেঞ্চুরিয়ন টেস্টে দক্ষিণ আফ্রিকার কী তিন পেসার নিয়ে খেলবে নাকি দুই পেসার নিয়ে খেলবে সে বিষয়ে এখনো সিদ্ধান্ত নিতে পারেননি কোচ ওটিস গিবসন ও অধিনায়ক ফাপ ডু প্লেসিস। কারণ, ডুয়ান্নি অলিভিয়ের তার ক্যারিয়ারের ষষ্ঠ টেস্ট খেলতে লাইনে আছেন। তার সঙ্গে আছেন কেশব মহারাজ। সে কারণে হয়তো দক্ষিণ আফ্রিকাকে একজন অতিরিক্ত ব্যাটসম্যান নিয়ে মাঠে নামতে হতে পারে। অথবা অভিষেক হতে পারে দানে প্যাটারসনের।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ