Home > খেলাধুলা > নাঈমের স্বপ্নের অভিষেক, শাখাওয়াত কে?

নাঈমের স্বপ্নের অভিষেক, শাখাওয়াত কে?

বাংলাদেশের ৯৩তম খেলোয়াড় হিসেবে টেস্ট ক্যাপ পেয়েছেন তরুণ অফ স্পিনার নাঈম হাসান। তবে চট্টগ্রাম টেস্ট শুরুর আগেই চমক। দলের খেলোয়াড় লিস্টে অপরিচিত এক নাম। যার নাম দেখে কৌতুহল জাগে ম্যাচ কাভার করতে আসা সংবাদিকদেরও।

টেস্ট স্কোয়াড হতে হবে ১৫ জনের। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রাম টেস্টের জন্য বিসিবি শুরুতে ঘোষণা করে ১৩ সদস্যের দল। এরপর প্রস্তুতি ম্যাচে ভালো করায় দলে যুক্ত করা হয় সাদমান ইসলামকে। ম্যাচের আগে আর কাউকে যুক্ত করেনি টিম ম্যানেজমেন্ট।

১৫ জনের কোটা পূরণ করতে নতুন কাউকে যুক্ত করতেই হতো। তাইতো শাখাওয়াত হোসেন সায়মনকে যুক্ত করেছে টিম ম্যানেজমেন্ট। চট্টগ্রাম টেস্টের বাংলাদেশ স্কোয়াডের ১৫তম সদস্য তিনি।

চট্টগ্রামের হয়ে ৭টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন সাখাওয়াত। ঢাকা প্রিমিয়ার লিগে খেলেছেন ৮টি লিস্ট ‘এ’ ম্যাচ। ১৯ বছর বয়সি এই ক্রিকেটার মূলত বাঁহাতি স্পিনার। প্রথম শ্রেণির ক্রিকেটে ১৪ উইকেট এবং লিস্ট ‘এ’ ক্রিকেটে পেয়েছেন ১০ উইকেট। তবে সাগরপাড়ের স্টেডিয়ামে এবার তার মূল কাজ শুধু দলের প্রয়োজনে ফিল্ডিং করা, পানি টানা।

টিম ম্যানেজার সাব্বির খান জানালেন, অতিরিক্ত খেলোয়াড় হিসেবে শাখাওয়াতকে দলের সঙ্গে যুক্ত করা হয়েছে। অতটুকুই।

বছরের শুরুতে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট স্কোয়াডে ডাক পেয়েছিলেন নাঈম হাসান। ১৮ বছরে পা দেওয়ার অপেক্ষায় থাকা নাঈম প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন ১৫টি। ডানহাতি অফ স্পিনার উইকেট পেয়েছেন ৪৮টি।

সবশেষ ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগে চট্টগ্রামের হয়ে এক ইনিংসে ৮ উইকেট পেয়েছিলেন নাঈম। ছিলেন লিগের সর্বোচ্চ উইকেটশিকারি, পাঁচ ম্যাচে ২৮ উইকেট। ঘরোয়া ক্রিকেটে নিয়মিত দ্যুতি ছড়ানোয় ক্যারিবীয়দের বিপক্ষে তাকে সুযোগ করে দিয়েছেন নির্বাচকরা।

ভাবনার বিষয়, এ ম্যাচে বাংলাদেশ এক পেসার নিয়ে মাঠে নেমেছে। জিম্বাবুয়ের বিপক্ষে ঢাকা টেস্টে অভিষিক্ত খালেদ আহমেদকে বাদ দিয়েছে টিম ম্যানেজমেন্ট। একমাত্র পেসার হিসেবে খেলছেন মুস্তাফিজুর রহমান। নাঈমের সঙ্গে স্পিনে হাত ঘোরাবেন তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ ও অধিনায়ক সাকিব আল হাসান।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ