Home > খেলাধুলা > ত্রিশে রাব্বীর স্বপ্নের অভিষেক

ত্রিশে রাব্বীর স্বপ্নের অভিষেক

ক্রীড়া প্রতিবেদক, মিরপুর থেকে : ১৪ বছর ধরে খেলছেন ঘরোয়া ক্রিকেটে। ফজলে রাব্বী অবশেষে স্বাদ পেলেন আন্তর্জাতিক ক্রিকেটের। বাংলাদেশের জার্সিতে হলো স্বপ্নের অভিষেক।

বাংলাদেশের ১২৯তম ক্রিকেটার হিসেবে আজ ওয়ানডে অভিষেক হয়েছে রাব্বীর। মিরপুরে প্রথম ওয়ানডেতে জিম্বাবুয়ের মুখোমুখি হয়েছে বাংলাদেশ।

রাব্বীর প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক সেই ২০০৪ সালে। লিস্ট ‘এ’ ম্যাচও খেলেছেন সে বছরই। এরপর অনেক চড়াই-উতরাই গেছে তার ক্যারিয়ারে। ক্রিকেট ছেড়ে চাকরিও করেছেন! আবার ক্রিকেটে ফিরেছেন। ফিরে পেয়েছেন নিজেকে নতুন করে।

ঘরোয়া ক্রিকেটে গত তিন-চার বছর ধরেই ধারাবাহিকভাবে ভালো খেলছেন রাব্বী। এবারের জাতীয় লিগের প্রথম রাউন্ডে খেলেছেন ক্যারিয়ার সেরা ১৯৫ রানের দুর্দান্ত ইনিংস। তার আগে বাংলাদেশ ‘এ’ দলের হয়ে আয়ারল্যান্ড সফরেও ভালো করেছেন।

সেসবেরই প্রতিফল জাতীয় দলের হয়ে অভিষেক। ৩০ বছর ২৯৫ দিন বয়সে ওয়ানডে অভিষেক হলো রাব্বীর।

ত্রিশের পর বাংলাদেশের ক্রিকেটারদের অভিষেকের সংখ্যা খুবই কম। বাংলাদেশের প্রথম ওয়ানডে অভিষেক ১৯৮৬ সালে। ওই ম্যাচে ত্রিশের বেশি ক্রিকেটার ছিলেন জাহাঙ্গীর শাহ (৩৬ বছর ৩৫৫ দিন), রকিবুল হাসান ও সামিউর রহমান।

পরবর্তীতে ত্রিশের বেশি বয়সে অভিষেক হয়েছে মাহবুবুর রহমান ও ওয়াহিদুল গনির। দুজনের অভিষেক হয়েছে ওই নব্বইয়ের দশকে। বিংশ শতাব্দীতে রাব্বীই একমাত্র ক্রিকেটার যার অভিষেক হলো ত্রিশের পর। নিজেকে ভাগ্যবান ভাবতেই পারেন এ বাঁহাতি অলরাউন্ডার।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ