Home > খেলাধুলা > মেক্সিকোকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ব্রাজিল

মেক্সিকোকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ব্রাজিল

ক্রীড়া ডেস্ক : মেক্সিকোকে ২-০ গোলে হারিয়ে রাশিয়া বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে উঠেছে ব্রাজিল। প্রথমার্ধে কোনো গোল না পেলেও দ্বিতীয়ার্ধে দুটি গোল পায় সেলেকাওরা। ম্যাচের ৫১ মিনিটে নেইমার বুদ্ধিদীপ্ত গোল করেন। আর ৮৮ মিনিটে ফিরমিনো নেইমারের বাড়িয়ে দেওয়া বল থেকে গোল করেন।

স্কোরশিট :
ব্রাজিল ২ : ০ মেক্সিকো

** ৮৮ মিনিটে নেইমার বল নিয়ে ডি বক্সের মধ্যে ঢুকে পড়েন। ওচোয়া সামনে এগিয়ে আসেন। কোনাকুনি শট নেন নেইমার। বল ওচোয়ার পায়ে লেগে দিক পরিবর্তন করে। ফিরমিনো ছুটে গিয়ে জালে পাঠিয়ে দিয়ে আসেন বল।

** ৪৯ মিনিটে ডি বক্সের সামনে বল নিয়ে এগিয়ে গিয়ে উইলিয়ানকে ব্যাক পাস দেন। ব্যাক পাস দিয়েই দৌড়ে পেনাল্টি বক্সের মধ্যে ঢুকে পড়েন। সেখানে বল বাড়িয়ে দেন উইলিয়ান। আলতো টোকায় বল জালে জড়ান নেইমার।

** ৪৮ মিনিটে কুতিনহোর নেওয়া জোরালো শট কর্নারের বিনিময়ে রক্ষা করেন ওচোয়া।

** গোলশূন্যভাবে শেষ প্রথমার্ধ। উভয় দল বেশ কয়েকটি সুযোগ পেয়েও সেগুলো কাজে লাগাতে পারেনি। ১১ বার প্রচেষ্টা ৩ বার অন টার্গেটে শট নিয়েছে ব্রাজিল। অন্যদিকে ৪ বার প্রচেষ্টা চালিয়ে অন টার্গেটে কোনো শট নিতে পারেনি মেক্সিকো।

** ৩২ মিনিটে গ্যাব্রিয়েল জেসাসের নেওয়া শট ফিরিয়ে দেন ওচোয়া।

** ২৫-২৬ মিনিটের মধ্যে ডি বক্সের মধ্যে বেশ কয়েক দফায় গোল করার চেষ্টা চালায় ব্রাজিল। শেষ পর্যন্ত ডি বক্সের বাইরে থেকে কুতিনহোর নেওয়া শট বারের উপর দিয়ে চলে যায়।

** ব্রাজিলের প্রথম কর্নার পায় ১৬ মিনিটে। অবশ্য কর্নার থেকে সুযোগ তৈরি করতে পারেন। তার আগে তিনটি কর্নার পায় মেক্সিকো। তারাও সুযোগ কাজে লাগাতে পারেনি।

** ম্যাচের শুরুতেই ব্রাজিল ও মেক্সিকোর গোলরক্ষক দুটি দারুণ সেভ করেছেন। ব্রাজিলের অ্যালিসন পাঞ্চ করে বল ফিরিয়ে দেন। আর মেক্সিকোর গোলরক্ষক ওচোয়া নেইমারের নেওয়া শট ধরে ফেলেন।

আগের ম্যাচে পিঠের ইনজুরি নিয়ে মাঠ ছাড়া মার্সেলো এই ম্যাচের সেরা একাদশে নেই। অবশ্য তার খেলার গুঞ্জন শোনা যাচ্ছিল। অন্যদিকে নিষেধাজ্ঞার কারণে খেলতে না পারা মেক্সিকোর মরোনোর পরিবর্তে একাদশে এসেছেন মার্কুয়েজ।

ব্রাজিল দল : অ্যালিসন, থিয়াগো সিলভা, মিরান্ডা, কাসেমিরো, ফিলিপে লুইস, গ্যাব্রিয়েল জেসাস, নেইমার জুনিয়র, ফিলিপে কুতিনহো, পাওলিনহো, উইলিয়ান ও ফ্যাগনার।

মেক্সিকোর একাদশ : গুইলার্মো ওচোয়া, হুগো আয়ালা, কার্লোস সালসোদো, রাফায়েল মার্কুয়েজ, কার্লোস ভেলা, জাভিয়ের হার্নান্দেজ, হেক্টর হেরেরা, আন্দ্রেস গুয়ার্দাদো, এডসন আলভারেজ, হারভিং লোজানো, জেসাস গালার্দো।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ