Home > খেলাধুলা > শুধু প্রতিনিধিত্ব নয়, লর্ডসে ভালো খেলতে চান তামিম

শুধু প্রতিনিধিত্ব নয়, লর্ডসে ভালো খেলতে চান তামিম

ক্রীড়া প্রতিবেদক : 

বিশ্ব একাদশের হয়ে খেলা যেকোনো ক্রিকেটারের জন্যই অনেক বড় ব্যাপার। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চ্যারিটি ম্যাচে বিশ্ব একাদশের হয়ে খেলতে যাওয়ার রোমাঞ্চ ছুঁয়ে যাচ্ছে তামিম ইকবালকেও। তবে শুধু প্রতিনিধিত্ব নয়, ম্যাচে ভালো করতে চান বাংলাদেশের ওপেনার।

আগামী ৩১ মে লর্ডসে একটি চ্যারিটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজ ও বিশ্ব একাদশ। গত বছরের সেপ্টেম্বরে হারিকেন ইরমা ও মারিয়ার আঘাতে লণ্ডভণ্ড হয়ে যায় ক্যারিবীয় দ্বীপপুঞ্জের বেশ কয়েকটি স্টেডিয়াম। মূলত স্টেডিয়ামগুলোর সংস্কারে তহবিল গঠনের লক্ষ্যে এই ম্যাচ আয়োজন করছে আইসিসি।

আন্তর্জাতিক টি-টোয়েন্টির মর্যাদা পাওয়া এই ম্যাচটিতে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি তামিম। সাকিব আল হাসানেরও খেলার কথা ছিল। কিন্তু বর্তমানে আইপিএলে ব্যস্ত থাকা সাকিব বিশ্রামে থাকবেন বলে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন।

 

তামিমের বিশ্ব একাদশের হয়ে খেলা অবশ্য নতুন নয়। সবশেষ গত বছরের সেপ্টেম্বরে বিশ্ব একাদশের হয়ে পাকিস্তানে তিনটি টি-টোয়েন্টি খেলেছিলেন বাংলাদেশের সেরা ওপেনার। পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর লক্ষ্যে সিরিজটি আয়োজন করা হয়েছিল। এবার মহৎ উদ্দেশে লর্ডসে খেলতে যাচ্ছেন তামিম। আজ রাতে তিনি লন্ডন উড়াল দেবেন।

তার আগে আজ দুপুরে মিরপুরে বিশ্ব একাদশের হয়ে খেলা নিয়ে তামিম বলেছেন, ‘রোমাঞ্চ তো অবশ্যই আছে। এরকম একটা খেলায় অংশগ্রহণ করা বড় কথা। আশা এটাই করব যে, শুধু তো প্রতিনিধিত্ব নয়, চেষ্টা করব ভালো খেলারও। যদি ভালো খেলি তাহলে অবশ্যই ভালো লাগবে। একটা ভালো উদ্দেশ্যের জন্য যাচ্ছি। এটা আশা করব যে কারণে ওরা এই আয়োজন করছে সেটা যেন পূরণ হয়। এই ম্যাচের মাধ্যমে যেন যথেষ্ট পরিমাণে ফান্ড গঠন করতে পারি।’

লর্ডস এমনিতেই তামিমের ক্যারিয়ারে দারুণ এক অধ্যায় হয়ে আছে। বাংলাদেশ সবশেষ লর্ডসে খেলেছে ২০১০ সালে। সেবার লর্ডসে নিজের প্রথম টেস্টেই অসাধারণ এক সেঞ্চুরি করেন তামিম। প্রথম ইনিংসে আউট হয়েছিলেন ৫৫ রানে। দ্বিতীয় ইনিংসে ১০০ বলে ১০৩ রান করে লর্ডসের অনার্স বোর্ডে নাম তোলেন বাঁহাতি এই ব্যাটসম্যান। ম্যানচেস্টারে পরের টেস্টেও করেছিলেন সেঞ্চুরি।

 

আবার লর্ডসে ফেরা নিয়ে রোমাঞ্চিত তামিম। তবে বিশ্ব একাদশকে প্রতিনিধিত্ব করার রোমাঞ্চটাই তামিমের বেশি, ‘স্মৃতি যদি ভালো নাও থাকতো, তাহলেও লর্ডসে গিয়ে ভালো লাগত। কারণ লর্ডসে আমাদের খুব বেশি খেলা হয় না। আবার ওখানে অনেক দিন পর খেলব। ওটার জন্য অবশ্যই রোমাঞ্চিত। তবে ওটার থেকেও বিশ্ব একাদশকে প্রতিনিধিত্ব করা আমার জন্য বড় ব্যাপার। এটার জন্য বেশি রোমাঞ্চিত।’

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ