Home > খেলাধুলা > ইনজুরি মুক্ত বাংলাদেশ শিবির

ইনজুরি মুক্ত বাংলাদেশ শিবির

ক্রীড়া প্রতিবেদক: 

আফগানিস্তানের বিপক্ষে সিরিজের সূচী নির্ধারণ হয়েছে বুধবার রাতে। যার যার মতো করে প্রায় সবাই নিজেদের প্রস্তুতি নেওয়া শুরু করেছে। ১৩ মে থেকে শুরু হবে ক্রিকেটারদের মূল প্রস্তুতি। সেদিন সকালে ৩১ ক্রিকেটারকে রিপোর্টিং করতে বলা হয়েছে। ফিটনেস ট্রেনিং দিয়ে শুরু হবে প্রস্তুতি।

ব্যক্তিগতভাবে প্রস্তুতি শুরু করেছেন এমন ক্রিকেটারের সংখ্যাও কম নয়। তামিম ইকবাল নেটে ব্যাটিং করছেন অনেক দিন হয়ে গেল। মিরাজ, তাসকিন জিমে ঘাম ঝরাচ্ছেন এক সপ্তাহ ধরে। দুজনই ছিলেন ইনজুরিতে। তাসকিনের পিঠের ব্যাথা এখন নেই। মিরাজ কাঁধের ব্যাথা অনুভব করছেন না। উমরাহ হজ্জ্ব করে আজই জিমে ঘাম ঝরিয়েছেন মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ। তাদের সাথে ছিলেন তামিম ইকবাল, রুবেল হোসেন, কামরুল ইসলাম রাব্বী, ইমরুল কায়েস।

রুবেল হোসেন জ্বর থেকে সেরে উঠে তিনদিন হলো জিমে সময় কাটাচ্ছেন। মুশফিকুর রহিম বিসিএল খেলতে গিয়ে গোড়ালিতে চোট পেয়েছিলেন। নিজের ইনজুরি নিয়ে মুশফিক বলেছেন,‘এখন অনেক ভালো। আমি পুরোপুরি রানিং শুরু করে দিয়েছি, আজকেও করেছি। ভালো বোধ করছি। ১৩ তারিখ থেকে পুরো দমে জয়েন করব দলের সাথে। তার আগে কয়েকটা দিন নিজের যে অনুশীলন পরিকল্পনা, সেটা সম্পন্ন করলে অনেক ভালো হবে।’

মাহমুদউল্লাহ রিয়াদেরও একই অবস্থা। ইনজুরি থেকে সেরে উঠে এখন পুরোদমে মাঠে নেমে পড়েছেন। মাঝের সময়টায় ওয়ালটন সেন্ট্রাল জোনের জার্সিতে খেলেছিলেন বিসিএল। তিন সপ্তাহ আগেও বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরীর কক্ষের সামনে ইনজুরিতে পড়া ক্রিকেটারদের লম্বা লাইন ছিল। সেই লাইনটা এখন আর নেই। সবাই সুস্থ হয়ে ফিরেছেন মাঠে। পুর্নবাসন প্রক্রিয়া সেরে কেউ কেউ প্রস্তুতি নিচ্ছেন মাঠে ফেরার।

দেবাশীষ চৌধুরী সুসংবাদ দিতে ভুল করলেন না,‘এই মুহুর্তে নাসির বাদে কারোরই বড় কোনো ইনজুরি নেই। সবার থেকেই তথ্য পাচ্ছি সবাই বলছে আগের থেকে ভালো আছে, উন্নতি করছে। ফিটনেস ট্রেনিংয়ের পর বোঝা যাবে অনেক কিছু। তবে এখন পর্যন্ত সবাই ফিট। উন্নতির পথে অনেকে। ক্যাম্পের শুরু থেকেই থাকতে পারবে সবাই।’

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ