Home > খেলাধুলা > বিশ্বকাপে ভালো করার সুযোগ দেখছেন মুশফিক

বিশ্বকাপে ভালো করার সুযোগ দেখছেন মুশফিক

ক্রীড়া প্রতিবেদক : ২০১৯ বিশ্বকাপের ফরম্যাট নিয়ে নিজেদের রোমাঞ্চের কথা জানিয়েছেন ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ও ওপেনার তামিম ইকবাল। তাঁদের সঙ্গে সুর মিলিয়েছেন মুশফিকুর রহিম। তার মতে, বিশ্বকাপের মতো বড় মঞ্চে ৯ ম্যাচ খেলার সুযোগ পাওয়া বাংলাদেশের জন্য অনেক বড় প্রাপ্তি এবং এ সুযোগটি বাংলাদেশের দরকার ছিল বলেও মনে করেন বাংলাদেশের প্রাক্তন অধিনায়ক।

‘বিশ্বকাপে সবার সঙ্গে সবার খেলা হবে। এইরকম সুযোগ আমাদের দরকার ছিল। চ্যাম্পিয়ন্স ট্রফিতে আমাদের ভালো একটা স্মৃতি আছে ইংল্যান্ডে। সবার প্রত্যাশাও থাকবে বাংলাদেশ দল আগে যা করেছে তারচেয়ে ভালো করবে। সেই সামর্থ্য আছে আমাদের। গত তিন-চার বিশ্বকাপে আমরা যে ভালো করেছি তার থেকে ভালো করার এবার একটা সুযোগ রয়েছে। আমরা যারা চার-পাঁচজন সিনিয়র আছি এবং জুনিয়রাও মিলে যদি খেলতে পারি তাহলে ভালো কিছু করার সুযোগ আছে।’

বাংলাদেশের হয়ে তিনটি বিশ্বকাপ খেলেছেন মুশফিক। সবকিছু ঠিকঠাক থাকলে আরেকটি বিশ্বকাপে দেখা যাবে বাংলাদেশের সেরা ব্যাটসম্যানকে। পাশাপাশি চ্যাম্পিয়নস ট্রফিও খেলেছেন। প্রাপ্তির হিসেবে গত বছর সেমিফাইনালই বাংলাদেশের এবং মুশফিকের ক্যারিয়ারের সবথেকে বড় অর্জন। ইংল্যান্ডে অনুষ্ঠিত ২০১৯ বিশ্বকাপ হতে পারে মুশফিকের শিরোপা অর্জনের সেরা মঞ্চ।

বিরতি দিয়ে জুনে আফগানিস্তানের বিপক্ষে সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে বাংলাদেশ। ১৩ মে থেকে শুরু হবে জাতীয় দলের প্রস্তুতি ক্যাম্প। এর আগেই ক্রিকেটাররা নিজেদের উদ্যোগে শুরু করেছে প্রস্তুতি নেওয়া। মুশফিকুর রহিম রানিং করেছেন মিরপুরে। এছাড়া নিজ থেকে ফিটনেস ট্রেনিংও শুরু করেছেন।

উইকেটরক্ষক এ ব্যাটসম্যানের বিশ্বাস সেরা প্রস্তুতি নিয়েই ভারতের দেরাদুনে সিরিজ খেলতে পারবে বাংলাদেশ,‘আমার মনে হয় পুরো প্রস্তুত হয়েই যেতে পারব। খুব ভাল একটি সিরিজ হবে আফগানিস্তানের সঙ্গে। খুব ভাল দুটি সিরিজ (আফগানিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ) সামনে। চেষ্টা করব আফগানিস্তান দিয়ে শুরুটা ভাল করার।’

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ