Home > খেলাধুলা > ব্যাটিংয়ে লিটন, বোলিংয়ে রাজ্জাক শীর্ষে

ব্যাটিংয়ে লিটন, বোলিংয়ে রাজ্জাক শীর্ষে

ক্রীড়া প্রতিবেদক:

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) শিরোপা নির্ধারণ বৃহস্পতিবারই হয়ে গিয়েছিল। আজ আরেক মাঠে ছিল শেষ রাউন্ডের খেলা। রাজশাহীতে অনুষ্ঠিত হওয়া ওয়ালটন ও ইসলামী ব্যাংকের ম্যাচ ছিল অমীমাংসিত। দুই দলের শ্রেষ্ঠত্বের লড়াইয়ে কেউজেতেনি। তবে ম্যাচে রান উৎসব করেছে ব্যাটসম্যানরা।

লিগে সবথেকে বেশি রান করেছেন লিটন কুমার দাস। ডানহাতি এ ব্যাটসম্যান ৬ ম্যাচে ১০ ইনিংসে করেছেন ৭৭৯ রান। গড় রান ৯৭.৩৭। ৩টি সেঞ্চুরির পাশাপাশি রয়েছে ৩টি হাফ সেঞ্চুরির ইনিংস।

বরাবরের মতো এবারও দ্যুতি ছড়িয়েছেন তুষার ইমরান। প্রাইম ব্যাংকের এ ক্রিকেটার ৬ ম্যাচে ৯ ইনিংসে করেছেন ৭২৫ রান। সর্বোচ্চ ৪টি সেঞ্চুরি এসেছে তার ব্যাট থেকেই। হাঁকিয়েছেন ৩টি হাফ সেঞ্চুরিও। গড় রান ৯০.৬২।

সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় তিনে রয়েছেন ওয়ালটন সেন্ট্রাল জোনের ওপেনার সাদমান ইসলাম। ৬ ম্যাচে ৮ ইনিংসে করেছেন ৫০০ রান। গড় রান ৬২.৫০। ২টি সেঞ্চুরির সাথে হাঁকিয়েছেন ৩টি হাফ সেঞ্চুরি। এছাড়া মিজানুর রহমান ৪৩৯ এবং মুমিনুল হক ৪০৯ রান করেছেন।

বোলিংয়ে সবার উপরে আব্দুর রাজ্জাক। বাঁহাতি এ স্পিনার ধরা ছোঁয়ার বাইরে। ৬ ম্যাচে নিয়েছেন ৪৩ উইকেট। ১১ ইনিংসের মধ্যে ৫ ইনিংসেই পেয়েছেন ৫ বা তার বেশি উইকেট। শেষ রাউন্ডে ১১ উইকেট নিয়ে দলকে শিরোপা জেতাতে বড় ভূমিকা রেখেছিলেন।

রাজ্জাকের থেকে ১৪ উইকেট কম পেয়ে দুইয়ে আছেন সোহাগ গাজী। ইসলামী ব্যাংকের এ স্পিনার ৬ ম্যাচে নিয়েছেন ২৯ উইকেট। পরের তালিকায় রয়েছে পেসার আবু জায়েদ রাহী (১৮), আরিফুল হক (১৬) এবং শফিউল ইসলাম (১৫)।

ব্যাটিং ও বোলিং পারফরম্যান্স দেখলেই বোঝা যায় পুরো বিসিএলের ব্যাটসম্যানরা নিজেদের দাপট দেখিয়েছে। উইকেটের জন্য বোলারদের লড়াই করতে হয়েছে বেশি।

 

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ