Home > খেলাধুলা > সেভিয়ার জালে বার্সেলোনার ৫ গোল, জিতল ৩০তম শিরোপা

সেভিয়ার জালে বার্সেলোনার ৫ গোল, জিতল ৩০তম শিরোপা

ক্রীড়া ডেস্ক : 

টানা চতুর্থবারের মতো কোপা দেল রের চ্যাম্পিয়ন হলো বার্সেলোনা। জিতল এ আসরে ৩০তম শিরোপা। আর চ্যাম্পিয়ন হওয়ার রাতে গোল উৎসব করল কাতালানরা।

গুনে গুনে সেভিয়ার জালে পাঁচ গোল দিয়েছে লুইস সুয়ারেজ, লিওনেল মেসিরা। ম্যাচটা প্রথমার্ধেই হেরে বসে সেভিয়া। উরুগুয়ের তারকা সুয়ারেজের জোড়া গোল ও মেসির গোলে প্রথমবার্ধে ৩-০ তে লিড নেয় বার্সেলোনা। দ্বিতীয়ার্ধে আন্দ্রেস ইনিয়েস্তা ও কুতিনহোর পা ছুঁয়ে আসে আরও দুই গোল। সব মিলিয়ে ৫ গোল দিয়ে সেভিয়ার সঙ্গে নিজেদের ব্যবধান স্পষ্ট করেছে লা লিগায় শিরোপার প্রত্যাশিরা।

কোপা দেল রের ৩০তম শিরোপা ঘরে তুলেছে বার্সেলোনা। এ আসরে বার্সেলোনা ধরা ছোঁয়ার বাইরে। দ্বিতীয় সর্বোচ্চ ২৩ বার এ শিরোপা জিতেছে অ্যাটলেটিকো মাদ্রিদ। টানা চতুর্থবারের মতো কোপা দেল রের শিরোপা জিতে রিয়াল মাদ্রিদ ও অ্যাথলেটিক বিলবাওয়ের রেকর্ড স্পর্শ করল বার্সেলোনা।

১৯০৫ থেকে ১৯০৮ সাল পর্যন্ত প্রথম দল হিসেবে টানা চারটি শিরোপা জিতেছিল রিয়াল। ১৯৩০ থেকে ১৯৩৩ পর্যন্ত টানা চারবার শিরোপা উৎসব করেছিল বিলবাও।

ম্যাচের ৩১ মিনিটে গোল করে নতুন কীর্তি গড়েছেন লিওনেল মেসি। আর্জেন্টাইন জাদুকর কোপা দেল রের পাঁচটি আসরের ফাইনালে গোল করার রেকর্ড গড়েছেন। দ্বিতীয় ফুটবলার হিসেবে এ রেকর্ড গড়েছেন মেসি। এর আগে ১৯৪২ থেকে ১৯৫০ সালের ভেতরে টেলমো জারা আটটি গোল করেছিলেন।

২০১১ সালের পর প্রথমবারের মতো কোনো ফাইনালে গোল পেলেন আন্দ্রেস ইনিয়েস্তা। সেভিয়ার বিপক্ষে ৫২ মিনিটে গোল করেন ইনিয়েস্তা।

তবে সবাইকে ছাপিয়ে সুয়ারেজ ছিলেন দুর্দান্ত। বার্সেলোনার হয়ে ফাইনাল ম্যাচ মানেই লুইস সুয়ারেজের গোল। এবারও সেই রেকর্ড ধরে রাখলেন সুয়ারেজ। সেভিয়ার বিপক্ষে গোল করে ফাইনালে বার্সেলোনার হয়ে সব প্রতিযোগিতার ফাইনালে গোল করার রেকর্ড ধরে রেখেছেন তিনি। এর আগে চ্যাম্পিয়নস লিগ, উইএফএ সুপার কাপ, ফিফা ওয়ার্ল্ড কাপ এবং সুপারকোপা কাপে গোল পেয়েছেন সুয়ারেজ।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ