Home > খেলাধুলা > বার্সার বিদায় ‘ফুটবলের জন্য ভালো’

বার্সার বিদায় ‘ফুটবলের জন্য ভালো’

ক্রীড়া ডেস্ক : চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল থেকে বার্সেলোনার বিদায়ে মর্মাহত হয়েছেন ক্লাবটির প্রাক্তন তারকা রিভালদো। তবে এটিকে ‘ফুটবলের জন্য ভালো’ বলে মনে করেছেন তিনি।

ঘরের মাঠে প্রথম লেগে ৪-১ গোলে জয়ের পরও সেমিফাইনালে উঠতে পারেনি বার্সেলোনা। গত মঙ্গলবার ফিরতি লেগে কাতালানরা রোমার মাঠে হেরে যায় ৩-০ গোলে। প্রথম লেগে ‘অ্যাওয়ে’ গোলের সুবাদে শেষ চারের টিকিট পায় ইতালিয়ান ক্লাব রোমা। ইউরোপিয়ান কাপ কিংবা চ্যাম্পিয়নস লিগের নকআউট পর্বে প্রথম লেগে কমপক্ষে তিন গোলে জয়ের পর বাদ পড়ার ঘটনা বার্সার ইতিহাসে এটিই প্রথম।

পরের দিন প্রায় বার্সার মতো তিক্ত অভিজ্ঞতা হতে যাচ্ছিল রিয়াল মাদ্রিদেরও। প্রথম লেগে জুভেন্টাসের মাঠ থেকে রিয়াল জিতে এসেছিল ৩-০ গোলে। সান্তিয়াগো বার্নব্যুতে ফিরতি লেগে ম্যাচের ৩০ মিনিট বাকি থাকতেই রিয়ালের তিন গোল শোধ দেয় জুভেন্টাস। যোগ করা সময়ে ক্রিস্টিয়ানো রোনালদোর পেনাল্টি গোলে সেমিফাইনালে ওঠে রিয়াল।

বার্সেলোনা ছাড়ার এক বছর পরই এসি মিলানের হয়ে ক্যারিয়ারের একমাত্র চ্যাম্পিয়নস লিগ শিরোপা জিতেছিলেন রিভালদো। প্রাক্তন ক্লাবের ছিটকে যাওয়া দেখে তিনিও কষ্ট পেয়েছেন, ‘যা ঘটেছে তা খুবই মজার। আমি বার্সেলোনার হয়ে খেলেছি এবং আমি বার্সেলোনার একজন ভক্তও। যা ঘটেছে তাতে আমি মর্মাহত।’

তবে এটিকে ফুটবলের জন্য ভালো হিসেবে দেখছেন ব্রাজিলিয়ান তারকা, ‘আমাদের বুঝতে হবে এটা অন্য দলের প্রস্তুতিটা দেখিয়েছে এবং ফুটবল মানেই বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ নয়। রিয়াল মাদ্রিদও ছিটকে পড়ার প্রায় কাছে চলে গিয়েছিল। এটা ফুটবলের জন্য ভালো। অন্য ক্লাবগুলো দেখতে পারে তারা তাদের (রিয়াল-বার্সা) চেয়ে কম নয়। জুভেন্টাস ও রোমা যা করেছে, সেটাই আমি বলতে চাচ্ছি। আমার মনে হয়, কেউ বলবে না রিয়াল মাদ্রিদ ইতিমধ্যে চ্যাম্পিয়নস লিগ জিতে গেছে।’

সেমিফাইনালে জার্মান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখের বিপক্ষে খেলবে রিয়াল মাদ্রিদ। লিভারপুলের মুখোমুখি হবে রোমা।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ