Home > খেলাধুলা > হাথুরুসিংহের চলে যাওয়া অস্বাভাবিক কিছু না : পাপন

হাথুরুসিংহের চলে যাওয়া অস্বাভাবিক কিছু না : পাপন

‘সে আসলে পেশাদার মানুষ। সে তো এটাকে ক্যারিয়ার হিসেবে নিয়েছে। বাংলাদেশে আসার পর যেভাবে ওকে নিয়ে লেখালিখি হচ্ছে তাতে চলে যাওয়া অস্বাভাবিক কিছু না। কেন সে বিতর্কে জড়াবে? কেনই বা নিজের ক্যারিয়ার নষ্ট করবে? দল পারফর্ম করলেও তাকে নিয়ে লিখা হয়, না করলেও লিখা হয়। দরকার কী থাকার! কখনো তো ভালো বলে না’- জাতীয় দলের কোচ চন্ডিকা হাথুরুসিংহেকে নিয়ে কথাগুলো বলছিলেন বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন।

হাথুরুসিংহে পদত্যাগ করছেন, বিষয়টি নিয়ে খুশি নন নাজমুল হাসানও। তিনি ধারণা করছেন, দক্ষিণ আফ্রিকা সফরে এমন কিছু হয়েছে যাতে কষ্ট পেয়েছেন হাথুরুসিংহে। সেই ইস্যুতেই বাংলাদেশের কোচের পদ ছাড়তে যাচ্ছেন হাথুরুসিংহে।

ক্রিকেটারদের কথা তুলে ধরে নাজমুল হাসান বলেন, ‘দুই-একজন খেলোয়াড়ের কথা হয়তো ওকে কষ্ট দিয়েছে। কিন্তু ও যদি দেখে দক্ষিণ আফ্রিকা সিরিজে কেউ ওর কথা শুনেনি, তাহলে সে এই দলের দায়িত্ব কেন নিবে? কেন চালাবে? ওর থেকেও লাভ কী? খেলোয়াড়রা পারফর্ম করবে না, আবার কথাও শুনবে না; তাহলে থেকে লাভ কী। এটা ব্যক্তিগত সিদ্ধান্ত হতে পারে।’

হাথুরুসিংহেকে নিয়ে বিসিবি বস আরো বলেন, ‘ও দলটার সঙ্গ খুব উপভোগ করত। খেলা নিয়ে সব সময় ‍গবেষণা করত। সারাক্ষণ খেলা নিয়েই ছিল। আমরাও বিষয়টি পছন্দ করতাম। এখন তার কাছে যদি ভালো না লাগে তাহলে তো আর রাখতে পারবে না। ওর চলে যাওয়াতে হয়তো অনেকেই খুশি হবে। আবার অনেকেই বলবে ক্ষতি হয়েছে। মিডিয়া তো প্রচুর খুশি হওয়ার কথা। আমি ব্যক্তিগতভাবে মনে করি, আমি একটা পরিকল্পনা নিয়ে এগোচ্ছিলাম। সেটা ভাটা পড়বে।’

প্রসঙ্গত, গত বছরের অক্টোবরেও বিসিবির কাছে পদত্যাগপত্র দিয়েছিলেন হাথুরুসিংহে। তবে সেটি সেই সময়ে গণমাধ্যমে প্রকাশ হয়নি। শ্রীলঙ্কার প্রাক্তন ক্রিকেটার হাথুরুসিংহে নিজ দেশের কোচ হয়ে যাচ্ছেন বলে জানিয়েছে ক্রিকইনফো। বিষয়টি অনেকটাই নিশ্চিত। ক্রিকেট শ্রীলঙ্কা এ বছরের শেষ দিকে কোচ হিসেবে হাথুরুসিংহের নাম ঘোষণা করবে বলে জানা গেছে। এ হিসেবে হাথুরুসিংহের সঙ্গে বাংলাদেশ ক্রিকেটের সম্পর্ক শেষ হচ্ছে, তা বলার অপেক্ষা রাখে না।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ