Home > খেলাধুলা > সাকিব ভাই অনলি ওয়ান : মিরাজ

সাকিব ভাই অনলি ওয়ান : মিরাজ

ক্রীড়া প্রতিবেদক: ‘সাকিব ভাই তো তিনটি সংস্করণেই অলরাউন্ডার হিসেবে দাপট দেখাচ্ছেন। ভালো লাগে যে নিজেদের দেশের এমন একজন আছে, এমন একজন অলরাউন্ডারের সঙ্গে খেলতে পারছি। খুব ভালো লাগে। তার কথা বলে শেষ করা যাবে না। আমরা সবাই জানি সাকিব ভাই অনলি ওয়ান। আমার কাছে খুব ভালো লাগছে যে উনি এত রেকর্ড গড়ছেন আর আমি তার সঙ্গে খেলছি। অনেক অভিজ্ঞতা উনি ভাগাভাগি করেন আমাদের সঙ্গে।’- ঢাকা টেস্টের দ্বিতীয় দিন শেষে সাকিবকে নিয়ে কথাগুলো বলছিলেন মেহেদী হাসান মিরাজ।

সাকিব আল হাসানকে নিয়ে প্রশ্ন করতেই মেহেদীর চোখ দুটি খুশিতে আত্মহারা। শরীরিক ভাষায় পরিবর্তন। সচরাচর সংবাদ সম্মেলনে মেহেদী হাসান মিরাজ বেশ সাবলীল থাকেন। প্রতিটি প্রশ্নের উত্তর ফ্রন্টফুটে এসে দেন খুব সহজেই। কিন্তু সাকিবকে নিয়ে প্রশ্নের উত্তরে কেমন যেন অশান্ত, কন্ঠে জড়তা! কিন্তু শেষমেশ ঠিকেই উত্তর দেন দাপট নিয়ে।

নিজের ‘আদর্শকে’ নিয়ে যখন কথা বলছিলেন তখন স্বাভাবিকভাবেই একটু জড়তা, একটু ভয় মনের মাঝে চলে এসেছিল মেহেদীর। কিন্তু তার পারফরম্যান্স, তার গড়া রেকর্ডে তরুণ মেহেদী উচ্ছ্বাসিত। আজ অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫ উইকেট নিয়ে টেস্ট খেলুড়ে সবগুলো দেশের বিপক্ষে (আফগানিস্তান ও আয়ারল্যান্ড বাদে) ৫ উইকেট নেয়ার কীর্তি গড়েছেন সাকিব। ক্রিকেট বিশ্বের চতুর্থ ক্রিকেটার হিসেবে এমন অসাধারণ কীর্তি গড়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

মেহেদী হাসান হতে চান সাকিবের মতই। আন্তর্জাতিক ক্রিকেটে সদ্য পা রাখা এ ক্রিকেটার চান প্রতিদিন উন্নতি করতে, প্রতিদিন শিখতে। তার ভাষ্য,‘আমার প্রতিদিনই অনেক উন্নতি করতে হবে। আন্তর্জাতিক ক্রিকেট অনেক কঠিন। এখানে সবাই বল পড়ে ফেলে। আমার কাছে মনে হয়, আমার ছোট ছোট অভিজ্ঞতা হয়েছে। কোন ম্যাচে কিভাবে এগোতে হবে,কোন পরিস্থিতিতে কিভাবে বল করতে হবে, এগুলো বুঝছি। সামনাসামনি অনেক কিছু দেখছি, সিনিয়ররা পরামর্শ দিচ্ছেন। ছোট ছোট অভিজ্ঞতাগুলোয় আমি সমৃ্দ্ধ হয়েছি। সামনে আরও ভালো করতে হবে।’

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ