বেন স্টোকসের আচরণ নিয়ে প্রশ্ন

নিউজ ডেক্স:  সেঞ্চুরি করেছেন, এই নিয়ে সন্তুষ্ট হতেই পারেন আব্দুল মজিদ। তবে, প্রতিপক্ষ ইংল্যান্ড দলের ক্রিকেটারদের আচরণ তার ভাল লাগার কথা নয়। বিশেষ করে বেন স্টোকসের। এই ইংলিশ অলরাউন্ডার বিসিবি একাদশের উদ্বোধনী ব্যাটসম্যানের সাথে হাত মেলাতে অস্বীকৃতি জানিয়েছেন।

রোববার বাংলাদেশ ও ইংল্যান্ডের মধ্যকার অনুষ্ঠিতব্য দুই টেস্টের সিরিজকে সামনে রেখে আয়োজিত প্রস্তুতিমূলক দ্বিতীয় দু’দিনের প্রস্তুতি ম্যাচের লাঞ্চ বিরতিতে যাওয়ার সময় এই ঘটনা ঘটে। টেলিভিশন ক্যামেরায় স্পষ্ট দেখা যায় মজিদ করমর্দন করতে স্টোকসের দিকে হাত বাড়ালেও তিনি দেখেও না দেখার ভান করেন এবং মজিদের হাত সরিয়ে দেন।

বিসিবি একাদশের স্কোর তখন ২৬ ওভারে এক উইকেট হারিয়ে ১২৭ রান। তখন ২৬ রানের অপরাজিত থাকা সঙ্গী নাজমুল হাসান শান্তকে নিয়ে ফিরছিলেন ৯২ রানে অপরাজিত থাকা মজিদ।

ঘটনাটা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সমালোচনার মুখেই পড়েছেন বেন স্টোকস। এর আগে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশের কাছে ৩৪ রানে হেরে যাওয়ার পর তামিম ইকবালের সাথে কথা কাটাকাটি হয় ২৫ বছর বয়সী এই ক্রিকেটারের।

চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে ম্যাচটিতে প্রথমে ব্যাট করতে নেমে অল আউট হওয়ার আগে ২৯৪ রান করে বিসিবি একাদশ। তাতে বড় অবদান এই মজিদেরই। স্টুয়ার্ট ব্রডের বলে আউট হওয়ার আগে তিনি করেন ৯৫ বলে ১০৬ রান। ইনিংসে ছিল ১৬ টি চার আর একটি ছক্কা।

%d bloggers like this: