ওয়ানডেতে ব্যাটিং তাণ্ডব!

কদিন আগেই ক্রিকেট বিশ্বের খবরের শিরোনাম শানিয়া-লি সোয়ার্ট। ক্রিকেটের সবচেয়ে অদ্ভুত স্কোরকার্ডই বুঝি তার কৃতিত্বে হয়ে গেল। তিনি নিজে ১৬০ রানে অপরাজিত থাকলেন। ব্যাট করা আর ৮ জনের সংগ্রহ ছিল ০! দলের মোট রান হয়েছিল ১৬৯।

শানিয়ারটি ছাড়া বাকিটা মিস এক্সট্রার। ১৭ বছরের সেই শানিয়া তিন দিন যেতে না যেতেই আবার শিরোনামে। এবার ১৮২ বলে ২৮৯ রানের এক ইনিংস খেলে শিরোনামে এই তরুণী।

গোটা বিশ্বের ক্রিকেটে যেভাবে খবর হয়েছিলেন শানিয়া তা বুঝি খুব পছন্দ হয়নি তার। সেদিন ৮৬ বলে ১৬০ রান করেছিলেন। মেরেছিলেন ১৮টি চার ও ১২টি ছক্কা। ওটা টি-টোয়েন্টি ম্যাচে।

এবার ওয়ানডে ম্যাচে প্রায় ট্রিপল সেঞ্চুরি! ৪৪টি চারের পাশে ৭টি ছক্কা হাঁকিয়েছেন। দক্ষিণ আফ্রিকার অনূর্ধ্ব-১৯ আঞ্চলিক ক্রিকেট আসরে এমপুমালাঙ্গা দলের খেলোয়াড় শানিয়া। এবার ধসিয়ে দিয়েছেন সাউথ ওয়েস্টার্ন ডিস্ট্রিককে। তার দল ৩ উইকেটে ৩৫২ রান করল।

এবার তাহলে বাকিদের খবরও একটু নেওয়া যাক। বাকিরা করেছেন ২৮ রান। মিস এক্সট্রা দিয়েছে ৩৫। আর সবই শানিয়ার কীর্তি। তার সাথে শিভানি নাদেস বিশাল এক সংগ্রহ করেছেন। কিন্তু ৮৩ বল খেলে শিভানির রান মোটে ৫। তার বলের ব্যবধানটাও দূর করেছেন শানিয়া।

%d bloggers like this: